মুম্বাই, মুম্বাই সিটি এফসি বৃহস্পতিবার আসন্ন ইন্ডিয়ান সুপার লিগের মৌসুমের আগে গ্রীক স্ট্রাইকার নিকোলাওস কারেলিসকে দলে নেওয়ার ঘোষণা দিয়েছে।

32 বছর বয়সী, যিনি নিকোস কারেলিস নামেও পরিচিত, ভারতে তার প্রথম কর্মকালের জন্য প্রস্তুত৷ তিনি এরগোটেলিসের সাথে তার যুব ক্যারিয়ার শুরু করেন এবং 2007 সালে তাদের সাথে তার সিনিয়র পেশাদার আত্মপ্রকাশ করেন।

কারেলিস রাশিয়া (আমকার পার্ম), বেলজিয়াম (জেঙ্ক), ইংল্যান্ড (ব্রেন্টফোর্ড) এবং নেদারল্যান্ডস (এডিও ডেন হাগ) সহ আরও সাতটি ক্লাবের হয়ে খেলেছেন। মুম্বাই সিটি এফসি হবে তার অষ্টম ক্লাব।

কারেলিস 29টি অ্যাসিস্ট সহ 361টি পেশাদার ম্যাচে 103টি গোল করেছেন, যখন একটি ক্লাবে তার সেরা পারফরম্যান্স এসেছে প্যানাথিনাইকোসের হয়ে, যার জন্য তিনি 114টি প্রতিযোগিতামূলক খেলায় 36টি গোল করেছেন।

2014-15 মরসুম তার স্ট্যান্ডআউট ছিল যখন ক্যারেলিস 50টি প্রতিযোগিতায় 19টি গোল করেছিলেন।

তিনি 2013-14 সালে প্যানাথিনাইকোসের সাথে গ্রীক কাপ জিতেছিলেন। পরে, তিনি গ্রীক ক্লাব PAOK এর সাথে 2018-19 (সুপার লিগ গ্রীস এবং গ্রীক কাপ) এর সাথে দুটি শিরোপাও জিতেছিলেন।

কারেলিস শেষবার অন্য গ্রীক ক্লাব প্যানেটোলিকোসের সাথে যুক্ত ছিলেন, যেখানে তিনি 2022-23 সালে সিজনের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন।

"দলটি গত কয়েক বছরে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে, এবং আমি আসন্ন মরসুমে এর ধারাবাহিক সাফল্যে অবদান রাখতে আগ্রহী," ক্যারেলিস এক রিলিজে বলেছেন।

এমসিএফসি প্রধান কোচ পেত্র ক্র্যাটকি বলেছেন, "নিকোস একজন অত্যন্ত প্রতিভাবান খেলোয়াড় যে আমাদের ফরোয়ার্ডদের কাছ থেকে আমরা যা প্রত্যাশা করি তা পুরোপুরি মেলে। ইউরোপের বিভিন্ন দেশে খেলার অভিজ্ঞতা রয়েছে এবং বিভিন্ন লিগে ধারাবাহিকভাবে তার যোগ্যতা প্রমাণ করেছে।"