মুম্বাই, শিবসেনা (ইউবিটি) নেতা আদিত্য ঠাকরে মঙ্গলবার একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনার নেতার ছেলে মিহির শাহ জড়িত বিএমডব্লিউ গাড়ি দুর্ঘটনাকে হত্যা হিসাবে গণ্য করার দাবি জানিয়েছেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময়, ঠাকরে সেনা রাজনীতিবিদ রাজেশ শাহের ছেলে মিহিরকে গ্রেপ্তারে বিলম্ব নিয়ে প্রশ্ন তোলেন।

মিহিরকে মঙ্গলবার মুম্বাই পুলিশ ভিরার থেকে গ্রেপ্তার করেছিল, তার বিলাসবহুল গাড়িটিকে একটি দ্বি-চাকার গাড়িতে ধাক্কা দেওয়ার অভিযোগে দুদিন পর, ওয়ারলিতে একজন মহিলাকে হত্যা এবং তার স্বামীকে আহত করার অভিযোগ।

"এই মামলাটিকে হিট অ্যান্ড রানের ঘটনা হিসাবে বিবেচনা করা উচিত নয়। এটি একটি খুনের মামলা, এবং আমরা দাবি করছি যে এটিকে সেরকমই আচরণ করা উচিত," ঠাকরে বলেছিলেন।

মিহির এবং রাজেশ শাহের চালক রাজঋষি বিদাওয়াত সহ অন্যান্য অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার (বিএনএস) ধারা 105 সহ বিভিন্ন ধারায় মামলা করা হয়েছে (অপরাধী হত্যাকাণ্ড হত্যার পরিমাণ নয়), পুলিশ জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, গাড়ি দুর্ঘটনার পর রাজেশ শাহ সক্রিয়ভাবে মিহিরের পালানোর বিষয়টি নিশ্চিত করেছিলেন। রাজেশ শাহ বর্তমানে জামিনে রয়েছেন।

সোমবার আদালতে পুলিশের দেওয়া সিসিটিভি ফুটেজে দুর্ঘটনার চমকপ্রদ বিবরণ উঠে এসেছে।

ফুটেজে দেখা যাচ্ছে কাবেরী নাখওয়া, যিনি দুই চাকার পিলিয়নে চড়ছিলেন, গাড়ি থামার আগে বিএমডব্লিউ গাড়ি 1.5 কিলোমিটার টেনে নিয়ে যাচ্ছে। মিহির এবং বিদাওয়াত মহিলাটিকে বনেট থেকে টেনে এনে রাস্তার উপর বসিয়ে দেয় এবং আসন বদল করে। গাড়িটি উল্টানোর সময় বিদাওয়াত পালিয়ে যাওয়ার আগে ভিকটিমকে ধরে ফেলে।

থ্যাকরে, যিনি ওয়ারলি বিধানসভা কেন্দ্রের প্রতিনিধিত্ব করেন, মিহিরকে গ্রেপ্তারে পুলিশের গাফিলতির অভিযোগ করেছেন।

তিনি বলেন, মিহির শাহ কোথায় লুকিয়ে ছিলেন ৬০ ঘণ্টা? মুখ্যমন্ত্রীকে জবাব দিতে হবে।

পুলিশ মিহিরের মা ও দুই বোনসহ আরও ১০ জনকে জিজ্ঞাসাবাদ করছে, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।

রাজ্যে হিট-এন্ড-রান দুর্ঘটনার বৃদ্ধি নিয়ে বিরোধীদের সমালোচনার মুখে, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী এবং শিবসেনা প্রধান একনাথ শিন্ডে দৃঢ়ভাবে বলেছিলেন যে এই ধরনের মামলা থেকে কাউকে রেহাই দেওয়া হবে না।