মালে [মালদ্বীপ], মালদ্বীপের পররাষ্ট্র মন্ত্রী মুসা জমির কুয়েতের মাঙ্গাফের ভয়াবহ অগ্নিকাণ্ডে 45 জন ভারতীয় শ্রমিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন, যোগ করেছেন যে ভারত এবং কুয়েত সরকারের তাত্ক্ষণিক প্রতিক্রিয়া প্রশংসনীয়।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আরও যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

"এটি একটি ভারী হৃদয়ের সাথে যে আমি একটি বিল্ডিংয়ে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনা সম্পর্কে জানতে পেরেছি যেখানে # কুয়েতে অনেক # ভারতীয় কর্মী ছিল, যার ফলে অনেক মূল্যবান জীবন নষ্ট হয়েছিল। ভারত এবং কুয়েত সরকারের তাত্ক্ষণিক প্রতিক্রিয়া প্রশংসনীয়। শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা, যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি,” মুসা জমির এক্স-এ শেয়ার করা একটি পোস্টে বলেছেন।

https://x.com/MoosaZameer/status/1801462786863862107

অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে 45 জন ভারতীয় নিহত হয়েছিল এবং কেরালা (23), তামিলনাড়ু (7) এবং কর্ণাটক (1) থেকে 31 জনের মৃতদেহ শুক্রবার ভারতীয় বিমান বাহিনীর একটি বিশেষ বিমানের মাধ্যমে কেরালার কোচিতে আনা হয়েছিল।

ক্ষতিগ্রস্থদের বিস্তারিত ভাঙ্গন ধ্বংসের মাত্রা প্রকাশ করে: তামিলনাড়ু থেকে সাতজন, অন্ধ্রপ্রদেশের তিনজন এবং বিহার, ওড়িশা, কর্ণাটক, মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, ঝাড়খণ্ড, হরিয়ানা, পাঞ্জাব এবং পশ্চিমবঙ্গের একজন করে। কেরল থেকে 23.

দিনের প্রথম দিকে কোচিন আন্তর্জাতিক বিমানবন্দরে সকাল 10.30 টার দিকে বিশেষ আইএএফ বিমানটি অবতরণ করে।

আজ এর আগে, ভারতে কুয়েত দূতাবাস উপসাগরীয় দেশে মর্মান্তিক অগ্নিকাণ্ডে 45 জন ভারতীয় নাগরিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছে এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছে।

ঘটনাটি কুয়েত এবং ভারত উভয় সম্প্রদায়ের মধ্যেই শোকপ্রকাশ করেছে।

ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী, কীর্তি বর্ধন সিং 13 জুন, কুয়েতের হাসপাতাল পরিদর্শন করেন, যেখানে তিনি মাঙ্গাফের মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনার পরে চিকিৎসাধীন ভারতীয় নাগরিকদের সাথে যোগাযোগ করেন।

তিনি ওই বিমানে চড়েছিলেন, যা নিহতদের মৃতদেহ ভারতে ফিরিয়ে নিয়ে গিয়েছিল।

তদুপরি, কুয়েত কর্তৃপক্ষ আগুনের কারণ অনুসন্ধান এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলিকে সহায়তা দেওয়ার জন্য কাজ করছে।