জার্মান বিলাসবহুল গাড়ি নির্মাতা মার্সিডিজ-বেঞ্জ সবেমাত্র EQS SUV লঞ্চ করেছে যা ভারতে স্থানীয়ভাবে একত্রিত হয়, যা এখন মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে EQS SUV একত্রিত করার দ্বিতীয় দেশ। মেড-ইন-ইন্ডিয়া বিলাসবহুল ইভিটির দাম 1.41 কোটি টাকা।

অটো জায়ান্ট ইতিমধ্যেই ভারতে EQS সেডান তৈরি করছে এবং প্রায় 500 ইউনিট বিক্রি করেছে, রিপোর্ট অনুযায়ী।

2024 সালে মার্সিডিজ-বেঞ্জ ভারতে উত্পাদন কার্যক্রম, নতুন পণ্য স্টার্ট-আপ এবং উত্পাদন প্রক্রিয়াগুলির ডিজিটালাইজেশনের জন্য 200 কোটি টাকার অতিরিক্ত বিনিয়োগ করছে বলে জানা গেছে।

সন্তোষ আইয়ার, মার্সিডিজ বেঞ্জ ইন্ডিয়ার এমডি এবং সিইও বলেছেন, EQS SUV-এর স্থানীয়করণ "আমাদের স্থানীয় দক্ষতা প্রকাশ করে, ভারতীয় গ্রাহকদের জন্য মূল্য তৈরি করে এবং 'মেক ইন ইন্ডিয়া' সরকারের দৃষ্টিভঙ্গিকে সমর্থন করে।"

এই বছরের মে মাসে, টাটা মোটরস-মালিকানাধীন জাগুয়ার ল্যান্ড রোভার (জেএলআর) বলেছিল যে এটি প্রথমবারের মতো ভারতে রেঞ্জ রোভার স্পোর্টের সাথে ফ্ল্যাগশিপ রেঞ্জ রোভার মডেল একত্রিত করা শুরু করার পরিকল্পনা করছে, দামগুলি উল্লেখযোগ্যভাবে কমিয়ে এনেছে৷

কোম্পানির পুনে প্ল্যান্ট বর্তমানে রেঞ্জ রোভার ভেলার, রেঞ্জ রোভার ইভোক, জাগুয়ার এফ-পেস, এবং ডিসকভারি স্পোর্ট মডেলগুলিকে একত্রিত করে। ভারতে একত্রিত রেঞ্জ রোভারগুলি এই মাসের শেষের দিকে সরবরাহের জন্য উপলব্ধ হবে এবং রেঞ্জ রোভার স্পোর্ট আগস্টের মধ্যে বাজারে আসবে।

টাটা সন্স-এর চেয়ারম্যান এন. চন্দ্রশেখরনের মতে, ফ্ল্যাগশিপ মডেলগুলির স্থানীয় সমাবেশ ভারতের সহায়ক সংস্থার জন্য একটি ইনফ্লেকশন পয়েন্ট চিহ্নিত করে এবং বাজারে কোম্পানির আস্থা প্রদর্শন করে৷

শিল্পের তথ্য অনুসারে, ল্যাম্বরগিনি, ফেরারি, ম্যাকলারেন এবং অ্যাস্টন মার্টিনের মতো ব্র্যান্ডের বিলাসবহুল গাড়ির বিক্রি ভারতীয় বাজারে শক্তিশালী চাহিদার সম্মুখীন হচ্ছে। নাইট ফ্রাঙ্কের সাম্প্রতিক সম্পদের প্রতিবেদন অনুসারে, ভারতে আরও অতি-ধনী ব্যক্তিদের দেখা পাওয়ার সম্ভাবনা রয়েছে, যাদের নেট মূল্য $30 মিলিয়ন ছাড়িয়ে 2028 সালের মধ্যে 19,908-এ পৌঁছাবে - যা 2023 সালে 13,263 থেকে বেশি।

— না/