উইসকনসিন [মার্কিন], মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা করেছেন যে তিনি রাষ্ট্রপতি পদে বহাল রয়েছেন এবং আত্মবিশ্বাস ব্যক্ত করেছেন যে তিনি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করবেন, এনবিসি নিউজ জানিয়েছে। গত সপ্তাহের বিতর্কের সময় ট্রাম্পের বিরুদ্ধে তার পারফরম্যান্স নিয়ে উদ্বেগের মধ্যে তার বিবৃতি এসেছে।

ম্যাডিসনে তার সমর্থকদের সম্বোধন করার সময়, বিডেন বলেছিলেন, "আপনি সম্ভবত শুনেছেন যে আমি গত সপ্তাহে একটু বিতর্ক করেছি। এটা আমার সেরা পারফরম্যান্স বলতে পারি না, কিন্তু তারপর থেকে, অনেক জল্পনা-কল্পনা চলছে: 'জো কি করতে যাচ্ছেন? সে কি রেসে থাকবে, সে কি করতে যাচ্ছে?' ওয়েল, এখানে আমার উত্তর আমি দৌড়াচ্ছি এবং আবার জিতব।"

এনবিসি নিউজের খবরে বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট বলেছেন যে লোকেরা তাকে দৌড়ের বাইরে ঠেলে দেওয়ার চেষ্টা করছে। তিনি ঘোষণা করেছিলেন, "আমাকে যতটা সম্ভব পরিষ্কার বলতে দাও: আমি রেসে থাকছি!" তিনি আরও বলেন, আমি ডোনাল্ড ট্রাম্পকে হারাব।

প্রাথমিকভাবে, বিডেন বলেছিলেন যে তিনি 2020 সালে আবার ট্রাম্পকে পরাজিত করবেন এবং তারপরে নিজেকে সংশোধন করতে হাজির হয়েছিলেন এবং বলেছিলেন, "আমরা 2024 সালে আবার এটি করতে যাচ্ছি।"

বিডেন বলেছিলেন, "আমি অনেক আগেই শিখেছি, আপনি যখন ছিটকে পড়বেন, আপনি ফিরে আসবেন," তিনি যোগ করেছেন যে তিনি 90 মিনিটের বিতর্ককে গত সাড়ে তিন বছরে তার কৃতিত্ব মুছে ফেলতে দেবেন না।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের এই মন্তব্য এসেছে যখন তিনি প্রেসিডেন্ট পদ থেকে সরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। গণতান্ত্রিক মিত্ররা বলেছে যে বিডেনকে আরও জোরালোভাবে প্রচার করতে হবে প্রমাণ করতে যে তিনি দ্বিতীয় মেয়াদে নির্বাচন করতে পারবেন।

তার বক্তব্যের শুরুতে, বিডেন তার নিজের মৌখিক পদস্খলনের জন্য ট্রাম্পকে মজা করেছিলেন। তিনি তার বয়স সম্পর্কেও কথা বলেছেন, যা ভোটারদের জন্য একটি শীর্ষ উদ্বেগের ইঙ্গিত দেয় কারণ তিনি পুনরায় নির্বাচন করতে চান, এনবিসি নিউজ জানিয়েছে।

"আপনি মনে করেন যে আমি রো বনাম ওয়েডকে সমস্ত দেশে পুনরুদ্ধার করার জন্য অনেক বৃদ্ধ? আপনি মনে করেন যে আমি আবার আক্রমণ অস্ত্র নিষিদ্ধ করার জন্য অনেক বৃদ্ধ? সামাজিক নিরাপত্তা এবং মেডিকেয়ার রক্ষা করতে?" তিনি একাধিক কল-এবং-প্রতিক্রিয়া প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন, যে অনুষ্ঠানে বসে থাকা লোকেরা ধ্বনিতভাবে উত্তর দেয়, "না!"

এমনকি তিনি শ্রোতাদের জিজ্ঞাসা করেছিলেন যে তারা মনে করেন যে ট্রাম্পকে পরাজিত করার জন্য তার বয়স খুব বেশি। জবাবে শ্রোতারা চিৎকার করে উঠল, "না!" আবার, বিডেন যোগ করেছেন: "আমি খুব কমই অপেক্ষা করতে পারি।"

বিডেন, যিনি এখন 81 বছর বয়সী, 86 বছর বয়সে তার দ্বিতীয় মেয়াদ শেষ করবেন, যখন ট্রাম্পের বয়স 78 বছর। যাইহোক, জরিপে ভোটাররা ইঙ্গিত দিয়েছেন যে তারা বিডেনের বয়স নিয়ে বেশি উদ্বিগ্ন।

বিতর্কের পরে নিউইয়র্ক টাইমস/সিয়েনা দ্বারা পরিচালিত একটি জরিপে দেখা গেছে যে 74 শতাংশ ভোটার বিডেনকে কাজের জন্য খুব বেশি বয়সী বলে মনে করেছেন।

তার মন্তব্যে, বিডেন আগে অনুষ্ঠিত বিতর্ক এবং প্রচারণা ইভেন্টের সময় যে লাইনগুলি ব্যবহার করেছিলেন তার সাথে ট্রাম্পের সমালোচনা করেছিলেন। তিনি বলেন, এনবিসি নিউজ রিপোর্ট অনুযায়ী ট্রাম্পের "একটি গলির বিড়ালের মতো নৈতিকতা আছে" এবং তিনি "একজন অপরাধী তরঙ্গ"।

এই সপ্তাহের শুরুর দিকে, হোয়াইট হাউস দ্ব্যর্থহীনভাবে রাষ্ট্রপতি জো বিডেনের পদত্যাগের কোনও বিবেচনা অস্বীকার করেছিল, প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে সম্ভাবনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে "একেবারে নয়" বলেছিলেন।

নিউইয়র্ক টাইমস (এনওয়াইটি) এর একটি প্রতিবেদনে বলা হয়েছে, আটলান্টায় একটি বিধ্বংসী পারফরম্যান্স হিসাবে বর্ণনা করার পরে প্রার্থী হিসাবে বিডেনের কার্যকারিতা নিয়ে উদ্বেগ বাড়ছে।

জিন-পিয়েরে বুধবার (স্থানীয় সময়) সমর্থকদের সাথে রাষ্ট্রপতি বিডেনের সাম্প্রতিক ব্যস্ততার কথা তুলে ধরেছেন, স্বীকার করেছেন যে তিনি যখন চ্যালেঞ্জিং মুহুর্তগুলি কাটিয়েছেন, তার সামগ্রিক রেকর্ড এবং কৃতিত্বগুলিকে ছাপানো উচিত নয়।

"তার সমর্থকদের সাথে কথা বলার সুযোগ ছিল। তিনি এই সময়ে এটি কয়েকবার করেছেন এবং সেই রাতে কী ঘটেছিল তা তুলে ধরেছেন, তিনি কীভাবে বোঝেন সে সম্পর্কে কথা বলেছেন এবং এটি তার সেরা রাত ছিল না। তিনি বোঝেন যে এটি ন্যায্য। যাতে লোকেরা এই প্রশ্নটি জিজ্ঞাসা করে," তিনি হোয়াইট হাউসে সাংবাদিকদের বলেছিলেন।

রাষ্ট্রপতির কৃতিত্বের উপর জোর দিয়ে, জিন-পিয়েরে যোগ করেন, "আমরা তার রেকর্ড এবং তিনি কী করতে পেরেছেন তা আমরা ভুলতে পারি না। আমরা ভুলে যেতে পারি না যে তিনি প্রায় চার বছর ধরে আমেরিকান জনগণের জন্য কীভাবে সরবরাহ করতে সক্ষম হয়েছেন। এটিও গুরুত্বপূর্ণ। প্রশাসনের সবচেয়ে ঐতিহাসিক রেকর্ড, আধুনিক রাজনীতিতে সবচেয়ে বেশি।"

রাষ্ট্রপতির কর্মক্ষমতা এবং ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে চলমান যাচাই-বাছাই এবং বিতর্কের মধ্যে প্রেস সচিবের মন্তব্য আসে। এনওয়াইটি প্রতিবেদনে আরও বলা হয়েছে যে রাষ্ট্রপতি বিডেন একটি হতাশাজনক রাষ্ট্রপতি বিতর্কের পারফরম্যান্সের পরে তার প্রার্থীতা রক্ষার চ্যালেঞ্জ স্বীকার করে দৌড়ে চালিয়ে যাওয়ার চিন্তাভাবনার বিষয়ে একটি ঘনিষ্ঠ মিত্রের কাছে আত্মবিশ্বাসী হয়েছেন।