নয়াদিল্লি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার বলেছেন যে দেশের জনগণ তার সরকারকে প্রতিটি মানদণ্ডে পরীক্ষা করার পরে টানা তৃতীয় মেয়াদে তাদের সেবা করার সুযোগ দিয়েছে।

সংসদের উভয় কক্ষে রাষ্ট্রপতির ভাষণে দুদিনের বিতর্কের জবাবে মোদি বলেছিলেন যে তাঁর সরকার 10 বছর ধরে যে নিষ্ঠার সাথে তাদের সেবা করেছে তা লোকেরা দেখেছে।

"প্রত্যেক মানদণ্ডে আমাদের পরীক্ষা করার পরে দেশের জনগণ আমাদের এই আদেশ দিয়েছে। জনগণ আমাদের 10 বছরের ট্র্যাক রেকর্ড দেখেছে," প্রধানমন্ত্রী মোদি লোকসভায় বলেছেন, বিরোধী সদস্যদের সোচ্চার প্রতিবাদের মধ্যে।

তিনি বলেন, "জনগণ দেখেছে যে আমরা দরিদ্রদের কল্যাণে নিষ্ঠার সাথে কাজ করেছি, 'জনসেবাই ঈশ্বরের সেবা' মন্ত্রটি পূরণ করে।"

প্রধানমন্ত্রী বলেছিলেন যে তিনি কিছু লোকের বেদনা বুঝতে পারেন, যারা মিথ্যা ছড়ানো এবং জনগণকে বিভ্রান্ত করা সত্ত্বেও লোকসভা নির্বাচনে ব্যাপক হারের মুখোমুখি হতে হয়েছিল।

বিরোধী দলের সদস্যদের "মণিপুরের জন্য ন্যায়বিচার" স্লোগানের মধ্যে তিনি বলেন, "এই সবচেয়ে বড় নির্বাচনী মহড়ায় জনগণ আমাদের নির্বাচিত করেছে। আমি কিছু লোকের ব্যথা বুঝতে পারি যে মিথ্যাচার চালানো সত্ত্বেও তারা ব্যাপকভাবে পরাজিত হয়েছিল।"

মোদি বলেছিলেন যে তাঁর সরকার 10 বছরে 25 কোটি মানুষকে দারিদ্র্য থেকে বের করে আনতে পেরেছে। এই কৃতিত্ব একটি আশীর্বাদ হিসাবে প্রমাণিত, তিনি বলেন.

"আমরা যখন 2014 সালে জয়ী হয়েছিলাম, তখন আমরা বলেছিলাম যে আমাদের স্লোগান ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। আমি গর্বিত যে সাধারণ মানুষ যারা দুর্নীতির কবলে পড়েছিল এবং 2014 সালের আগে দেশটি ফাঁপা হয়ে গিয়েছিল, তারা আমাদের জিরো টলারেন্সের জন্য আমাদের আশীর্বাদ করেছে। দুর্নীতি," তিনি বলেন।