জিম্বাবুয়ে মহিলা দল, ওয়াল্টার চাওয়াগুতার প্রশিক্ষক, সম্প্রতি আফ্রিকান গেমসের স্বর্ণপদক বিজয়ী হয়েছেন, এবং এখন এই বছরের শেষের দিকে বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া মাই মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করতে চাইছেন। স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং ভানুয়াতুর পাশাপাশি জিম্বাবুও গ্রুপ বি-তে রয়েছে।

ওয়ালশ, যিনি 132 ম্যাচে 519 টেস্ট উইকেট নিয়েছেন, অক্টোবর 2020 থেকে 2023 সালের এপ্রিল পর্যন্ত ওয়েস্ট ইন্ডি মহিলা দলের প্রধান কোচ ছিলেন। তাঁর অধীনে, সিড নিউজিল্যান্ডে 2022 মহিলা ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল, যেখানে তারা শেষপর্যন্ত জয়ী অস্ট্রেলিয়ার কাছে হেরেছে।

ওয়ালশ সম্প্রতি রবিবার আবুধাবি যাওয়ার আগে পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে তাদের সাম্প্রতিক হোম সিরিজে জিম্বাবুয়েকে অ্যাকশনে দেখেছিলেন। "আব ধাবিতে আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের আমাদের প্রচারণার জন্য টেকনিকা পরামর্শক হিসাবে কোর্টনিকে আনতে পেরে আমরা নিজেদেরকে সৌভাগ্যবান এবং সৌভাগ্যবান মনে করি।"

"তিনি বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন এবং আমরা বিশ্বাস করি যে তার অভিজ্ঞতা বিশেষ করে মহিলাদের খেলার সর্বোচ্চ স্তরের আমাদের সম্ভাবনাকে বাড়িয়ে তুলবে যে বছরের শেষের দিকে প্রধান গ্লোবাল শোপিসে দখলের জন্য দুটি স্থানের একটি নিশ্চিত করার," বলেছেন Givemore Makoni, ZC ব্যবস্থাপনা পরিচালক.

দুই গ্রুপের শীর্ষ দুই দল সেমিফাইনালে উঠবে। নিজ নিজ গ্রুপে প্রথম হওয়া দলগুলো প্রতিপক্ষ গ্রুপের দ্বিতীয় স্থান অধিকারকারীর সাথে মুখোমুখি হবে। 5 মে সেমিফাইনালের বিজয়ীরা 7 মে বাছাইপর্বের ফাইনালে মুখোমুখি হওয়ার আগে ICC মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024-এ তাদের টিক দাবি করবে।