ছত্রপতি সম্ভাজিনগর, বিধানসভা পরিষদের বিরোধী দলের নেতা আম্বাদাস দানভে শুক্রবার উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার দ্বারা উপস্থাপিত মহারাষ্ট্র বাজেটকে "রাজনৈতিক সম্মোহন" হিসাবে অভিহিত করেছেন এবং দাবি করেছেন মারাঠওয়াড়া এবং বিদর্ভের মতো অঞ্চলগুলি কিছুই পায়নি।

"রাজ্য অনেক স্কিম ঘোষণা করেছে কিন্তু তার বাস্তবায়ন নিয়ে সন্দেহ রয়েছে। এটি 'রাজনৈতিক সম্মোহন'-এর বেশি। আজকের বাজেট বক্তৃতার পরে, এটা স্পষ্ট যে সরকার মারাঠওয়াড়া, বিদর্ভ অঞ্চলকে মহারাষ্ট্রের অংশ হিসাবে বিবেচনা করে না। স্কিমগুলির সুশৃঙ্খল বাস্তবায়নের জন্য গঠিত কমিটির মাধ্যমে সরকার জনগণের উপর ভারী কর আরোপ করবে," দানভে, শীর্ষ শিবসেনা (ইউবিটি) নেতা, এক্স-এ একটি পোস্টে বলেছেন।

শরদ পাওয়ারের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রধান মুখপাত্র মহেশ তাপসে, সরকারকে আর্থিক অব্যবস্থাপনার জন্য অভিযুক্ত করেছেন এবং হাইলাইট করেছেন যে রাজ্যের ঋণের বোঝা 7 লক্ষ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

তিনি ঋণের বোঝার কারণে বাজেটের বিধানের সম্ভাব্যতা নিয়ে প্রশ্ন তোলেন এবং বলেন, ব্যবসায়িক বিনিয়োগ আকৃষ্ট করতে এবং বেকারত্ব কমাতে সরকারের কোনো কৌশল নেই।

তাপসে যোগ করেন, জনতাবাদী কিন্তু ফাঁপা প্রতিশ্রুতি নির্বাচনের আগে জনগণকে প্রভাবিত করবে না।

দানভের সহকর্মী এবং ওসমানাবাদের বিধায়ক কৈলাস পাতিল বলেছেন যে লোকসভা নির্বাচনে ক্ষমতাসীন জোটের বিপরীতমুখী হওয়ার পরে বাজেটটি ছিল ক্ষতি নিয়ন্ত্রণের অনুশীলন।

তিনি বলেন, সম্পূর্ণ কৃষি ঋণ মওকুফের দাবি উপেক্ষা করা হয়েছে, অন্যদিকে বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি অকার্যকর কারণ কৃষকরা প্রথম স্থানে সরবরাহ পাচ্ছেন না।

শিল্পপতি রামচন্দ্র ভোগলে "বিনামূল্যে" বাজেটের সমালোচনা করেছেন, যোগ করেছেন যে "বিনামূল্যে সবকিছু দিলে ক্ষমতায় থাকা দলগুলিকে নির্বাচনে জয়ী হতে সাহায্য করতে পারে, তবে এটি রাজ্যকে ডুবিয়ে দেবে"।

মহারাষ্ট্র স্টেট ব্যাঙ্ক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক দেবীদাস তুলজাপুর বলেছেন যে সময়ের প্রয়োজন ছিল কৃষকদের জন্য স্বস্তি, বিশেষত ঋণ মওকুফের মাধ্যমে, কিন্তু বাজেটে এই সমস্যাটি উপেক্ষা করা হয়েছে।