মুম্বাই, যশ রাজ ফিল্মস (ওয়াইআরএফ), বলিউড তারকা আমির খানের ছেলে জুনাইদের ডেবিউ ফিচার "মহারাজ" এর প্রযোজক, শুক্রবার গুজরাট হাইকোর্ট ছবিটির মুক্তির উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ তুলে নেওয়ার পরে বিচার বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ওয়াইআরএফ বলেছে যে সিনেমাটি ভারতের অন্যতম সেরা সমাজ সংস্কারক কারসানদাস মুলজির প্রতি শ্রদ্ধাঞ্জলি।

প্রাক-স্বাধীন ভারতে সেট করা পিরিয়ড ড্রামা 1862 সালের মহারাজ লিবেল কেসের উপর ভিত্তি করে তৈরি।

গুজরাট হাইকোর্ট পর্যবেক্ষণ করেছে যে ফিল্মটি বৈষ্ণব পুষ্টিমার্গ সম্প্রদায়কে লক্ষ্য করেনি, যেমনটি তার সদস্যদের দ্বারা অভিযোগ করা হয়েছে, যারা "মহারাজ" মুক্তির বিরুদ্ধে একটি পিটিশন দাখিল করেছিল এবং দাবি করেছিল যে সিনেমাটি ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।

ফিল্মটিতে আপত্তিকর বা অবমাননাকর কিছু নেই, আদালত এটি দেখার পরে বলেছে এবং স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে এটির মুক্তির অনুমতি দিয়েছে।

প্রযোজনা ব্যানার YRF ইনস্টাগ্রামে একটি বিবৃতিতে বলেছে, "মহারাজের মুক্তির অনুমতি দেওয়ার জন্য আমরা আমাদের বিচার বিভাগের কাছে কৃতজ্ঞ, একটি চলচ্চিত্র যা আমাদের দেশের অন্যতম গুরুত্বপূর্ণ সমাজ সংস্কারক কারসানদাস মুলজিকে উদযাপন করে।"

"করসন্দাস, একজন বীর এবং একজন ধর্মপ্রাণ বৈষ্ণব, ধার্মিকতার পক্ষে দাঁড়িয়েছিলেন, নারীদের রক্ষা করেছিলেন এবং তার সম্প্রদায় এবং বিশ্বাসকে রক্ষা করেছিলেন। মহারাজ তার অদম্য লড়াইয়ের চেতনা এবং ইতিহাসের ডানদিকে থাকার সাহসের জন্য একটি শ্রদ্ধা"।

YRF, "বীর জারা", "ফাইটার", "পাঠান", "এক থা টাইগার", "চক দে! ইন্ডিয়া", "দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে", "সিলসিলা" এবং "কাভি" এর মতো বিখ্যাত চলচ্চিত্র নির্মাণের জন্য পরিচিত। কাভি, অন্যদের মধ্যে, বলেছেন যে এটি এমন একটি সিনেমা তৈরি করেনি যা দেশের খ্যাতি "কলঙ্ক" করবে।

"যশ রাজ ফিল্মসের ভারতকে চ্যাম্পিয়ন করার 50 বছরের পুরানো উত্তরাধিকার রয়েছে, এর গল্প, এর মানুষ, সংস্কৃতি এবং ঐতিহ্য। আমরা এমন একটি চলচ্চিত্র তৈরি করিনি যা আমাদের দেশ বা আমাদের দেশবাসীর সুনামকে কলঙ্কিত করেছে। আশা করি আপনি 'মহারাজ' দেখবেন। এবং কারসান্দাসকে অভিবাদন জানাতে আমাদের সাথে যোগ দিন,” প্রোডাকশন ব্যানারটি বলেছে।

চলচ্চিত্রটি YRF এন্টারটেইনমেন্টের অধীনে আদিত্য চোপড়া প্রযোজনা করেছেন এবং পরিচালনা করেছেন "হিচকি" খ্যাত সিদ্ধার্থ পি মালহোত্রা।

মালহোত্রা সোশ্যাল মিডিয়ায় একটি আবেগপূর্ণ নোট লিখেছেন এবং বলেছিলেন যে ছবিটির একটি গল্প রয়েছে যা সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে বলা দরকার।

"একটি চলচ্চিত্র মুক্তি প্রায় একজন চলচ্চিত্র নির্মাতার জন্য একটি শিশুর আগমনের মতো। ভালোবাসার শ্রমটি উদযাপন করতে এবং এলানের সাথে ঘোষণা করতে চাই। কিন্তু আপনি যখন এমন একটি গল্প বলতে চান যা সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে বলা উচিত তখন যুদ্ধ হবে। চড়াই কিন্তু আশা করি কষ্ট এবং বাধাগুলোকে মূল্য দিতে হবে কারণ আমরা একটি দল হিসেবে 'মহারাজ' যে ছবিটি তৈরি করেছি তার জন্য অত্যন্ত গর্বিত,” তিনি লিখেছেন।

"মহারাজ" এছাড়াও জয়দীপ আহলাওয়াত, শালিনী পান্ডে এবং শর্বরী একটি বিশেষ উপস্থিতিতে অভিনয় করেছেন।