বারানসী (ইউপি), তার বারাণসী নির্বাচনী এলাকা পরিদর্শন করে যা তাকে টানা তৃতীয়বারের জন্য লোকসভায় নির্বাচিত করেছিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মঙ্গলবার বলেছেন যে মনে হচ্ছে মা গঙ্গা এখন তাকে দত্তক নিয়েছেন।

একটি প্রধানমন্ত্রী কিষাণ সম্মান সম্মেলনে ভাষণ দিতে গিয়ে তিনি বলেছিলেন যে এই লোকসভা নির্বাচনে জনগণ যে ম্যান্ডেট দিয়েছে তা সত্যিই নজিরবিহীন এবং ইতিহাস তৈরি করেছে।

"আমি কৃষক, মহিলা, যুবক এবং 'বিকসিত ভারত' (উন্নত ভারত) এর দরিদ্র শক্তিশালী স্তম্ভ বিবেচনা করি," মোদি লোকসভা নির্বাচনের পরে তার নির্বাচনী এলাকায় প্রথম সফরে বলেছিলেন এবং যোগ করেছেন যে নতুন সরকারের প্রথম সিদ্ধান্ত সম্পর্কিত কৃষক এবং দরিদ্রদের কাছে।এই নির্বাচনে তিনি বারাণসী থেকে 1,52,513 ভোটের কম ব্যবধানে জয়ী হয়েছেন। 2019 সালে, মার্জিন ছিল প্রায় 4.8 লক্ষ।

"বারাণসীর জনগণ আমাকে কেবল তৃতীয়বারের জন্য এমপি হিসাবে নয়, প্রধানমন্ত্রী হিসাবেও নির্বাচিত করেছে," মোদি এই অনুষ্ঠানে বলেছিলেন যেখানে তিনি PM-Kisan Samman Nidhi (PM-KSN) এর 20,000 কোটি টাকার 17 তম কিস্তি প্রকাশ করেছিলেন। 9.26 কোটিরও বেশি কৃষকদের জন্য।

প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর, মোদি স্কিমের এই কিস্তি প্রকাশের অনুমোদন দিয়ে তার প্রথম ফাইলে স্বাক্ষর করেন।উত্তরপ্রদেশের নির্বাচনী এলাকা থেকে তার পুনর্নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, "বাবা বিশ্বনাথ ও মা গঙ্গার আশীর্বাদ এবং কাশীর মানুষের অগাধ ভালোবাসায় আমি দেশের 'প্রধান সেবক' হওয়ার সৌভাগ্য পেয়েছি। তৃতীয় সময়."

তিনি বলেন, কাশীর জনগণ তাকে টানা তৃতীয়বারের মতো তাদের প্রতিনিধি নির্বাচিত করে তাকে আশীর্বাদ করেছে এবং যোগ করেছে যে "'আব তো মা গঙ্গা নে ভি জায়েসে মুঝে গড লে লিয়া হ্যায়, মেঁ ইয়াহীন কা হো গয়া হুঁ (এখন, মনে হচ্ছে) যদি মা গঙ্গাও আমাকে দত্তক নেন, আমি এই জায়গার অংশ হয়েছি)।

গণতান্ত্রিক দেশে সরকার টানা তৃতীয় মেয়াদে নির্বাচিত হওয়া খুবই বিরল কিন্তু ভারতের জনগণ তা করেছে, তিনি বলেছিলেন।এই নির্বাচনে 64 কোটিরও বেশি মানুষ ভোট দিয়েছেন, মোদি বলেছিলেন এবং যোগ করেছেন যে সারা বিশ্বে এর চেয়ে বড় নির্বাচন আর নেই।

"আমি সম্প্রতি G7 সভায় যোগ দিতে ইতালিতে গিয়েছিলাম এবং এমনকি যদি আমরা এই সমস্ত G7 দেশের সব ভোটারকে যোগ করি, তবে ভারতের ভোটারের সংখ্যা সেই সংখ্যার থেকে দেড় গুণ বেশি," তিনি বলেছিলেন।

"যদিও আমরা ইউরোপের সমস্ত দেশ যোগ করি, তবে ভারতের ভোটারের সংখ্যা সেই সংখ্যার থেকে আড়াই গুণ বেশি হবে," প্রধানমন্ত্রী বলেছিলেন।তিনি বলেন, এই নির্বাচনে ৩১ কোটিরও বেশি নারী অংশগ্রহণ করেছেন, যা বিশ্বের যেকোনো স্থানে সর্বোচ্চ। "এই সংখ্যাটি মার্কিন যুক্তরাষ্ট্রের সমগ্র জনসংখ্যার কাছাকাছি," মোদি বলেছিলেন।

"এটি ভারতের গণতন্ত্রের সৌন্দর্য এবং ভারতের গণতন্ত্রের এই শক্তি সমগ্র বিশ্বকে আকর্ষণ করার পাশাপাশি এটিকে প্রভাবিত করে," তিনি বলেছিলেন।

ইভেন্টের জন্য বিপুল সংখ্যক লোকের সমাগম করার জন্য জনগণকে ধন্যবাদ জানিয়ে মোদি বলেছিলেন, "ভারতের 18 তম লোকসভার জন্য এই নির্বাচনটি বিশ্বকে পূর্ণ শক্তির সাথে ভারতীয় গণতন্ত্রের বিশালতা, ভারতীয় গণতন্ত্রের শক্তি, ভারতীয় গণতন্ত্রের ব্যাপকতাকে উপস্থাপন করে। গণতন্ত্র এবং ভারতীয় গণতন্ত্রের শিকড়ের গভীরতা।"তার সরকারকে তৃতীয় মেয়াদে দায়িত্ব দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ভারতে ৬০ বছর আগে এমনটি হয়েছিল। তারপর থেকে ভারতে কোনো সরকারই এভাবে হ্যাটট্রিক করতে পারেনি, মোদি বলেছিলেন।

"ভারতের মতো একটি দেশে যেখানে তরুণদের উচ্চাকাঙ্ক্ষা অনেক বেশি, যেখানে জনগণের অনেক স্বপ্ন, মানুষ যদি 10 বছর কাজ করার পরে একটি সরকারকে সেবা করার সুযোগ দেয়, তবে এটি একটি মহান বিজয়, একটি মহান আস্থা।" প্রধানমন্ত্রী বলেছেন।

"আপনার এই বিশ্বাস আমার সবচেয়ে বড় সম্পদ। আপনার এই বিশ্বাস আমাকে দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করে," মোদি বলেছিলেন।তিনি আরও বলেন, "আমি দিনরাত পরিশ্রম করব। তোমার স্বপ্ন ও আশা-আকাঙ্খা পূরণের জন্য আমি সর্বাত্মক চেষ্টা করব।"

মোদি আরও জোর দিয়েছিলেন যে 21 শতকের ভারতকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনৈতিক শক্তিতে পরিণত করতে কৃষি একটি বড় ভূমিকা পালন করবে।

"দরিদ্র পরিবারের জন্য তিন কোটিরও বেশি বাড়ি তৈরি করা বা সারা দেশে প্রধানমন্ত্রী কিষান সম্মান প্রকল্প প্রসারিত করার মতো সিদ্ধান্তগুলি অনেককে সাহায্য করবে। আজকের কর্মসূচি 'ভিক্ষিত ভারত'-এর পথকে শক্তিশালী করবে," মোদি বলেছিলেন।তিনি তুলে ধরেন যে PM-KSN কিস্তির 20,000 কোটি টাকা সরাসরি বেনিফিট ট্রান্সফার (DBT) এর মাধ্যমে সারা দেশের কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে পৌঁছেছে।

"আজ, প্রধানমন্ত্রী-কিষাণ সম্মান নিধি বিশ্বের সবচেয়ে বড় ডিবিটি প্রকল্পে পরিণত হয়েছে। এখন পর্যন্ত, দেশের কোটি কোটি কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 3.25 লক্ষ কোটি টাকা জমা হয়েছে, এবং 700 কোটি টাকা পরিবারগুলিতে স্থানান্তর করা হয়েছে। একা বারাণসীর কৃষকদের জন্য আমি খুশি যে প্রযুক্তির ব্যবহার সুবিধাভোগীদের কাছে প্রধানমন্ত্রী-কিষান সম্মান নিধির সুবিধাগুলিকে আরও ভালভাবে পৌঁছে দেওয়ার জন্য ব্যবহার করা হয়েছিল," মোদি বলেছিলেন।

আজ, তিন কোটি মহিলাকে "লখপতি দিদি" বানানোর দিকেও একটি বড় পদক্ষেপ নেওয়া হয়েছে", মোদী বলেছিলেন এবং যোগ করেছেন যে "কৃষি সখী হিসাবে আমাদের বোনদের নতুন ভূমিকা তাদের কেবল আয়ের উত্স নয়, সম্মানও নিশ্চিত করবে"।তিনি Viksit ভারত সংকল্প যাত্রাকেও কৃতিত্ব দিয়েছেন যা এক কোটিরও বেশি কৃষককে PM-KSN-এর অধীনে নিজেদের নিবন্ধন করতে সক্ষম করেছে। স্কিমটিতে অ্যাক্সেসিবিলিটি বাড়ানোর জন্য নিয়ম ও প্রবিধানগুলি সরল করা হয়েছে, মোদি বলেছেন।

জনগণের সেবা এবং দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য, তিনি বলেছিলেন যে তিনি কঠোর পরিশ্রম করবেন এবং "আপনার স্বপ্ন এবং আকাঙ্ক্ষা" পূরণের জন্য সর্বাত্মক প্রচেষ্টা করবেন।

অনুষ্ঠানে উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন প্যাটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং কেন্দ্রীয় কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান এবং উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক মোদীকে স্বাগত জানান।সন্ধ্যায়, প্রধানমন্ত্রী মোদী এখানে দশাশ্বমেধ ঘাটে গঙ্গা আরতিতে অংশ নেন।