নয়াদিল্লি, কংগ্রেস শনিবার দাবি করেছে যে এক্সিট পোলগুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দ্বারা "অর্কেস্ট্রেটেড" হয়েছিল এবং বলেছে যে এগুলি সমস্ত মনস্তাত্ত্বিক খেলা যা তিনি মাস্টারমাইন্ড করছেন তবে প্রকৃত ফলাফলগুলি খুব আলাদা হবে।

শনিবারের বেশ কয়েকটি এক্সিট পোল ভবিষ্যদ্বাণী করেছে যে প্রধানমন্ত্রী মোদী টানা তৃতীয় মেয়াদে ক্ষমতা বজায় রাখবেন, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ লোকসভা নির্বাচনে বড় সংখ্যাগরিষ্ঠতা পাবে বলে আশা করা হচ্ছে।

সব সম্ভাবনায় ক্ষমতাসীন জোট তামিলনাড়ু এবং কেরালায় তার অ্যাকাউন্ট খুলবে এবং কর্ণাটকে ঝাঁপিয়ে পড়বে তবে বিহার, রাজস্থান এবং হরিয়ানার মতো রাজ্যগুলিতে তার সংখ্যা হ্রাস পেতে পারে, পোলস্টারদের মতে।

এক্সিট পোলগুলিতে প্রতিক্রিয়া জানিয়ে, কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বলেছেন, "যার প্রস্থান 4 ঠা জুন নিশ্চিত হয়েছে সে এই এক্সিট পোলগুলি সাজিয়েছে৷ ভারত জনবন্ধন অবশ্যই সর্বনিম্ন 295টি আসন পাবে, যা একটি স্পষ্ট এবং নির্ণায়ক সংখ্যাগরিষ্ঠ৷ "

"বিদায়ী প্রধানমন্ত্রী এর মধ্যে তিন দিন ধোঁয়াশায় থাকতে পারেন। এই সমস্ত মনস্তাত্ত্বিক খেলা যা তিনি মাস্টারমাইন্ড করছেন কিন্তু বাস্তব ফলাফল খুব ভিন্ন হবে," তিনি এক্স-এ বলেছিলেন।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খার্গ বিরোধী ভারত ব্লকের বৈঠকের পর সাংবাদিকদের বলেন যে জোট 295 টিরও বেশি আসন জিতবে।

ভোট গণনা হবে ৪ জুন।