ইম্ফল, শুক্রবার বিজেপি এবং কংগ্রেস উভয়ই একে অপরের বিরুদ্ধে সহিংসতা ছড়ানো এবং মণিপুরে নির্বাচনের আদর্শ আচরণবিধি লঙ্ঘনের জন্য অভিযুক্ত করেছে।

বিজেপির রাজ্য ইউনিটের সাধারণ সম্পাদক কে শরৎ কুমার সাংবাদিকদের বলেছেন যে মণিপুর অভ্যন্তরীণ এলএস আসনের কংগ্রেস প্রার্থী আঙ্গোমচ বিমল আকোইজাম তার বিপুল সংখ্যক সমর্থককে নিয়ে বেশ কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন এবং কর্মকর্তা ও ভোটারদের উসকানি দিয়েছেন যার ফলে একাধিক বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে।

"আকোইজাম, তার সমর্থকদের সাথে, বেশ কয়েকটি ভোটকেন্দ্র পরিদর্শন করে নির্বাচনী পরিবেশ বিঘ্নিত করে। আমরা প্রধান নির্বাচনী অফিসার এবং রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছি," তিনি বলেন।

অন্যদিকে, মণিপুরে ভোট চলাকালীন সহিংসতার জন্য বিজেপিকে দায়ী করেছে কংগ্রেস।

কংগ্রেসের রাজ্য ইউনিটের কার্যনির্বাহী সভাপতি কে দেবব্রত সাংবাদিকদের বলেছেন, "আমরা সশস্ত্র অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের ভোট কেন্দ্রে প্রবেশ করে ভোটারদের ভয় দেখানো এবং প্রক্সি ভোটে লিপ্ত হওয়ার তীব্র নিন্দা জানাই।"

সিং বলেন, "আমরা সরকারকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অবাধ ও সুষ্ঠুভাবে পরিচালনা করার চেষ্টা করতে দেখিনি।"

AICC-এর জন্য মণিপুর এবং নাগাল্যান্ডের নির্বাচনী ইনচার্জ গিরিশ চোদনকার X-তে লিখেছেন যে মুখ্য নির্বাচনী অফিসারের কাছে লিখিত জমা দেওয়া সত্ত্বেও সশস্ত্র দুর্বৃত্তদের দ্বারা সহিংসতা এবং বুথ দখলের ঘটনা বেশ কয়েকটি জায়গায় প্রত্যক্ষ করা হয়েছে "সম্ভাব্য উত্তেজনা।"

"তারা হতাশাগ্রস্ত বিজেপি সমর্থকদের জোরপূর্বক বুথ দখল করতে এবং সাধারণ মানুষকে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে বাধা দেওয়ার অনুমতি দিয়েছিল, তম নির্বাচনকে উপহাস করে। আমরা এই ধরনের বুথে পুনরায় ভোট দেওয়ার দাবি করেছি," তিনি যোগ করেছেন।

দিনের আগে, ভিতরের মণিপুর নির্বাচনী এলাকায় কমপক্ষে দুটি জায়গা থেকে ভয় দেখানো এবং গুলি চালানোর ঘটনা ঘটেছে যেখানে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে, কর্মকর্তারা জানিয়েছেন।

বিষ্ণুপুর জেলার মইরাং নির্বাচনী এলাকার অধীনে থামনাপোকপিতে, সশস্ত্র ব্যক্তিরা একটি ভোটকেন্দ্রের কাছে বাতাসে কয়েক রাউন্ড গুলি চালায় যাতে ভোটাররা পালিয়ে যেতে বাধ্য হয়, পুলিশ জানিয়েছে, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত নিরাপত্তা কর্মীকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল।

অজ্ঞাত সশস্ত্র ব্যক্তিরা বিভিন্ন স্থানে একটি পার্টিকুলা রাজনৈতিক দলের নির্বাচনী এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্র ছেড়ে চলে যেতে বলেছে।

ইম্ফল পশ্চিম জেলার উরিপোক এবং ইরোইশেম্বাতে, সশস্ত্র ব্যক্তিরা পার্টির এজেন্টদের ভোট কেন্দ্রের প্রাঙ্গণ ছেড়ে চলে যেতে বলেছে, একজন কর্মকর্তা বলেছেন।

ইম্ফল পূর্ব জেলার কেইরাও বিধানসভা কেন্দ্রের কিয়ামগেইতে, সশস্ত্র লোকেরা গুলি চালায় এবং কংগ্রেসের পোলিং এজেন্টদের ভয় দেখায়।