প্রগতি-2024, একটি ইন্টারেক্টিভ মিটিং, যার লক্ষ্য গবেষণার সুযোগ অন্বেষণ এবং CCRAS এবং আয়ুর্বেদ দ্রু শিল্পের মধ্যে সহযোগিতা বৃদ্ধির উপর ফোকাস করা।

এই বৈঠকের লক্ষ্য হল আয়ুর্বেদ ফর্মুলেশন এবং প্রযুক্তিগত উদ্ভাবন তৈরিতে জড়িত গবেষক এবং শিল্প অংশীদারদের সাথে সংযোগ স্থাপন করে ওষুধ তৈরিতে আয়ুর্বেদ স্টেকহোল্ডারদের সম্ভাব্যতা বাড়ানো।

প্রগতি-2024 সাহায্য করবে "সিসিআরএএস-এর সাথে সহযোগিতা করতে ইচ্ছুক সম্ভাব্য শিল্প অংশীদারদের সনাক্ত করতে, বৈজ্ঞানিক জ্ঞান বিনিময় করতে এবং আয়ুর্বেদিক ওষুধের উন্নয়নে গবেষণার ফলাফল এবং পণ্যগুলি ব্যবহার করতে। এই উদ্যোগটি নেটওয়ার্কিং এবং প্রাতিষ্ঠানিক সংযোগ বাড়াবে, শেষ পর্যন্ত আয়ুর্বেদী চিকিত্সক এবং রোগীদের উপকৃত করবে,” মন্ত্রণালয় বলেছে।

"আয়ুষ 64, আয়ুশ এসজি, আয়ুশ গুট্টি এবং অন্যান্য সহ সিসিআরএএস দ্বারা বিকশিত সমস্ত 35টি ফর্মুলেশন এবং তিনটি যন্ত্রের বিস্তারিত বিবরণের একটি ডসিয়ার, আলোচনা এবং পর্যালোচনার জন্য অংশগ্রহণকারী শিল্পগুলির কাছে উপস্থাপন করা হবে," আমি যোগ করেছি৷

অনুষ্ঠানের উদ্বোধন করবেন আয়ুষ ভিডি মন্ত্রণালয়ের সচিব। রাজেস কোটেচা, এবং হিমালয়, ইমামি, বৈদ্যনাথ, ডাবর, IMPCL, আর্য বৈদ্য সালা, ঋষধী এবং IMPCOPS-এর মতো বিখ্যাত ফার্মের কিছু সিইও সহ দেশব্যাপী 3টি ফার্মাসিউটিক্যাল কোম্পানির প্রতিনিধিদের অংশগ্রহণের সাক্ষী থাকবেন৷