নিউইয়র্ক [মার্কিন যুক্তরাষ্ট্র], শ্রীলঙ্কার অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের উদ্বোধনী ম্যাচে ব্যাট করার সিদ্ধান্তের পিছনে যুক্তি ব্যাখ্যা করেছেন।

গ্রুপ ডি-তে শীর্ষ দুই স্থানের জন্য শক্তিশালী প্রতিযোগীদের মধ্যে এটি একটি কম স্কোরিং ব্যাপার ছিল। শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এমন একটি পৃষ্ঠে যার প্রকৃতি তারা অজানা ছিল।

নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামটি একটি জটিল দুই মুখের পৃষ্ঠে পরিণত হয়েছে। দক্ষিণ আফ্রিকার পেসাররা তাণ্ডব চালায় এবং শ্রীলঙ্কাকে ৭৭ রানে গুটিয়ে যেতে বাধ্য করে।

ভূপৃষ্ঠের প্রকৃতি দেখে বিস্মিত হয়ে হাসরাগা ব্যাখ্যা করেছিলেন যে তার ব্যাট করার সিদ্ধান্তের পেছনের কারণটি ছিল দলের বর্তমান শক্তি - বোলিংয়ের উপর ভিত্তি করে।

"হ্যাঁ, বিশেষ করে এই বড় টুর্নামেন্টে। এই উইকেটগুলি খুব কঠিন, বিশেষ করে টি-টোয়েন্টিতে, এবং তাদের বোলাররা সত্যিই ভাল বোলিং করেছে এবং আমাদের বোলাররাও ভাল বোলিং করেছে। তবুও, আমরা অনেক ভুল করেছি," বলেছেন শ্রীলঙ্কা অধিনায়ক। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলন।

"আমাদের শক্তি বোলিং, তাই আমরা ভেবেছিলাম যে আমরা টস জিততে পারি, বোর্ডে কিছু স্কোর রাখতে পারি এবং তাদের চাপ দিতে পারি। কারণ আমরা আমাদের বোলিং জানি, আমরা দ্বিতীয়ভাবে বল করার সিদ্ধান্ত নেওয়ায় আমরা গত কয়েকটি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছি। তাই আমাদের বর্তমান শক্তির সাথে একটি দল হিসাবে নেওয়া একটি সিদ্ধান্ত ছিল," তিনি যোগ করেছেন।

শ্রীলঙ্কা তাদের পেসাররা পৃষ্ঠ থেকে আন্দোলন উপভোগ করার পরে দক্ষিণ আফ্রিকাকে তাদের অর্থের জন্য রান দেয়।

লায়নরা তাদের তুচ্ছ টোটাল রক্ষা করতে গিয়ে প্রোটিয়াদের 23/2 কমাতে সক্ষম হয়। কিন্তু শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা ছয় উইকেটে জয়ের পথে হাঁটতে সক্ষম হয়।

হাসারাঙ্গা বোলারদের প্রচেষ্টার প্রশংসা করেছেন কারণ তারা খেলাটিকে 17 তম ওভারে টেনে আনতে সক্ষম হয়েছিল।

"কিন্তু আমরা দেখেছি যে কীভাবে আমরা তাদের চাপ দিয়েছিলাম, এমনকি আমরা দ্বিতীয়ভাবে বলও করেছিলাম। আমরা তাদের স্কোর 70-এ পৌঁছানোর জন্য 16 ওভার বোলিং করেছিলাম। তাই, আমি যে সিদ্ধান্ত নিয়েছি তাতে কিছু ভুল নেই, কিন্তু আমরা যে টার্গেট ঠিক করেছিলাম তা ঠিক ছিল না যদিও উইকেটটা কঠিন ছিল, শেষ পর্যন্ত আমরা একটা বড় টার্গেট রেখেছিলাম এবং আমার মনে হয় সেটাই হয়েছিলো।

এমন একটি পৃষ্ঠে যা পেসারদের যথেষ্ট সাহায্য করছিল, দুশমন্থ চামেরা শ্রীলঙ্কার বোলিং সেট আপকে শক্তিশালী করতে পারতেন। কিন্তু এশিয়ান দল চামিরার পরিবর্তে নুয়ান তুষারাকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছে।

হাসরাঙ্গা এই সিদ্ধান্তের পেছনের কারণটি প্রকাশ করে বলেছিলেন, "আমরা নুয়ান তুষারার সাথে গিয়েছিলাম কারণ সে আইপিএলে কয়েকটি ম্যাচ খেলেছিল এবং দুষ্মন্ত আইপিএলে ম্যাচ খেলেনি। দুষ্মন্ত গত সপ্তাহ থেকে ম্যাচ খেলেনি, তাই কেন আমরা নুওয়ান তুষারার সাথে গিয়েছিলাম - এবং সে তার শেষ টি-টোয়েন্টিতে পাঁচটি উইকেট নিয়েছিল, কিন্তু তারপরও, আপনি জানেন, আমরা যখন বোলিং করছি তখনও উইকেটে বাউন্স এবং কম বাউন্স দেখতে পেয়েছি। "

শনিবার ডালাসে বাংলাদেশের বিপক্ষে নিজেদের পরের ম্যাচে টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিততে চাইবে শ্রীলঙ্কা।