ভুবনেশ্বর, সেপ্টেম্বর 16 () ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন সোমবার ওড়িশার মুখ্যমন্ত্রী মোহন চরণ মাঝিকে ভুবনেশ্বরের একটি কলেজে রাঁচির একজন ইঞ্জিনিয়ারিং ছাত্রের মৃত্যুর বিষয়ে উচ্চ-পর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়ার আহ্বান জানিয়েছেন৷

অভিষেক রবি, 19, 10 সেপ্টেম্বর খান্দাগিরির কলেজে ভর্তি হন। পুলিশ অনুসারে, 13 সেপ্টেম্বর হোস্টেল ভবনের ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয় বলে অভিযোগ।

"আমি ওডিশার মাননীয় মুখ্যমন্ত্রী, জনাব @মোহনমোদিশা জিকে অনুরোধ করছি, দয়া করে ওড়িশার আইটিইআর কলেজের রাঁচি থেকে অভিষেক রবির সন্দেহজনক মৃত্যুর বিষয়ে একটি উচ্চ-স্তরের তদন্তের নির্দেশ দিতে এবং দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে। ঈশ্বর শান্তি দিন। অভিষেকের আত্মার প্রতি এবং শোকাহত পরিবারকে শোকের এই কঠিন সময়টি সহ্য করার শক্তি দিন,” সোরেন এক্স-এ পোস্ট করেছেন।

ঘটনার পর খন্দগিরি থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ভুবনেশ্বরের ডিসিপি প্রতীক সিং বলেছেন, "পুলিশ এই ধরনের সমস্ত ঘটনাকে গুরুত্ব সহকারে নেয় এবং আইন অনুযায়ী তদন্ত করা হচ্ছে।"

খন্দগিরি থানার ভারপ্রাপ্ত পরিদর্শক অভিমন্যু দাস বলেন, ময়নাতদন্ত পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় ছিল।

"এটি র‌্যাগিংয়ের ঘটনা নয় কারণ হোস্টেলে সবাই প্রথম বর্ষের ছাত্র ছিল। মৃত ছাত্রের রুমমেটরাও ঝাড়খণ্ডের বাসিন্দা। আমরা মৃত ছাত্রের বাবা-মায়ের অভিযোগগুলিও তদন্ত করছি," তিনি বলেন।

আইটিইআর কলেজের এক আধিকারিক জানিয়েছেন যে ছাত্রটিকে মেঝেতে পড়ে থাকতে দেখা গেলেই ক্যাম্পাসের মেডিকেল টিম তাকে হাসপাতালে স্থানান্তরিত করে।

"একই সময়ে, বিষয়টি পুলিশকে জানানো হয়েছিল। AIIMS-ভুবনেশ্বরে ময়নাতদন্ত পরীক্ষা করা হয়েছিল। এটি আত্মহত্যার ঘটনা বলে মনে হচ্ছে," তিনি বলেছিলেন।