তহবিল রাউন্ড, ইক্যুইটি এবং ঋণের মিশ্রণ, এছাড়াও Cautio এর প্রাথমিক বিশ্বাসী গ্রাহকদের এবং দেবদূত বিনিয়োগকারীদের অংশগ্রহণ দেখেছে।

"অ্যান্টলার, 8i এবং AU-তে আমাদের বন্ধুদের সহায়তায়, আমরা সারা দেশে অত্যাধুনিক নিরাপত্তা সমাধান স্থাপনে আমাদের প্রচেষ্টাকে বাড়িয়ে তুলতে চাই," প্রাঞ্জল নাধানি, সহ-প্রতিষ্ঠাতা এবং CTO, Cautio, একটি বিবৃতিতে বলেছেন৷

Cautio খরচ-কার্যকর ভিডিও টেলিমেটিক্স পণ্য অফার করে এবং ভারতে প্রচলিত নিরাপত্তা সমস্যা প্রশমিত করার লক্ষ্যে উপযোগী সমাধান সরবরাহ করে।

কাস্টমাইজযোগ্য ড্যাশ ক্যাম ডিভাইস এবং একটি AI-চালিত অপারেটিং সিস্টেমের মাধ্যমে, Cautio জবাবদিহিতা নিশ্চিত করে, চালকের আচরণ উন্নত করে, রাজস্ব ক্ষতি কমিয়ে দেয় এবং একটি API-প্রথম কৌশল গ্রহণ করে, কোম্পানি বলেছে।

"কৌটিও মডেলটি কেবল টেলিমেটিক্স ডেটা ক্যাপচার করা নয় বরং চালকের আচরণ উন্নত করতে, নিরাপত্তা বাড়াতে এবং স্বায়ত্তশাসিত যানবাহনের জন্য পথ প্রশস্ত করার জন্য এটিকে কার্যকরী অন্তর্দৃষ্টিতে রূপান্তরিত করে," বলেছেন অ্যান্টলারের অংশীদার নিতিন শর্মা৷

Cautio-এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও অঙ্কিত আচার্যের মতে, ভারতে টেলিমেটিক্স GPS, ব্লুটুথ এবং পোর্টেবল নেভিগেশন থেকে এম্বেডেড কানেক্টিভিটিতে দ্রুত অগ্রসর হয়েছে।

আচার্য বলেন, "বিশ্বব্যাপী সড়ক দুর্ঘটনায় প্রথম স্থানে থাকা ভারত, 2022 সালে 1,68,491 জন মৃত্যুর রেকর্ড করেছে, এই মৃত্যুর 70 শতাংশের জন্য অতিরিক্ত গতির কারণে দায়ী, এবং প্রায় 4.4 লাখ আহত হয়েছে," আচার্য বলেন।

"ভিডিও টেলিমেটিকস এবং ড্যাশ ক্যাম, বাণিজ্যিক যানবাহন সেক্টরের চাহিদা দ্বারা চালিত, শুনানি দূর করতে এবং সড়ক নিরাপত্তা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ হবে," তিনি যোগ করেছেন৷