বিজয়ন বলেন, "এই বন্দরটি একটি সফল পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ মডেলের চূড়ান্ত উদাহরণ এবং এটি বাস্তবে পরিণত হওয়ার সাথে সাথে, আমরা এটি সফলভাবে সম্পন্ন করার জন্য আদানি গ্রুপের আন্তরিক প্রচেষ্টাকে সাধুবাদ জানাই।"

কেরালার কোভালাম সমুদ্র সৈকতের কাছে দেশের প্রথম ট্রান্স-শিপমেন্ট বন্দরে আনুষ্ঠানিকভাবে প্রথম মাদারশিপ গ্রহণের পরপরই বিজয়ন তার ভাষণ দেওয়ার সময় এই কথা বলেন, যা ভারতের বন্দর ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ উপলক্ষ।

মাদারশিপ 'সান ফার্নান্দো'কে স্বাগত জানাতে তার সাথে উপস্থিত ছিলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম শিপিং কোম্পানি মায়ের্স্কের একটি জাহাজ, এটিতে 2,000 টিরও বেশি কন্টেইনার নিয়ে বন্দরে পৌঁছেছে, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ সর্বানন্দ সোনোয়াল এবং আদানি বন্দরের ব্যবস্থাপনা পরিচালক করণ আদানি এবং SEZ Ltd (APSEZ) শুক্রবার সকাল ১০.৩০ মিনিটে

বিজয়ন বলেছিলেন যে আন্তর্জাতিক লবিগুলি এটিকে ধ্বংস করার চেষ্টা করার পরেও এই বন্দরটি বাস্তবে পরিণত হয়েছে।

“বন্দরের প্রথম পর্যায়টি এখন প্রস্তুত এবং এতে ব্যয় হয়েছে 8,867 কোটি টাকা, যার মধ্যে রাজ্য সরকারের অংশ 63 শতাংশ, আদানি গোষ্ঠী 27 শতাংশে কিনেছে এবং 10 শতাংশ হল কেন্দ্র থেকে কার্যকরতা ফাঁক তহবিল ভাগ। বিজয়ন বলেন, এবং আশা করেছিলেন যে প্রকল্পের তৃতীয় এবং চতুর্থ ধাপের সমাপ্তি 2028-29 সালের মধ্যে শেষ হবে।

বিজয়ন ভিজিনজাম বন্দর এলাকায় সম্প্রদায়ের জন্য তাদের CSR তহবিল ব্যবহার করে তাদের সেরা কাজ করার জন্য আদানি গ্রুপকে ধন্যবাদও জানিয়েছেন।