'সান ফার্নান্দো', বিশ্বের দ্বিতীয় বৃহত্তম শিপিং কোম্পানি মারস্কের একটি জাহাজ, 2,000 টিরও বেশি কন্টেইনার নিয়ে ভিজিনজাম বন্দরে পৌঁছেছে।

X সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গৌতম আদানি পোস্ট করেছেন, "ঐতিহাসিক দিন হিসাবে ভিজিনজাম তার 1ম কন্টেইনার জাহাজকে স্বাগত জানায়।"

"এই মাইলফলকটি বৈশ্বিক ট্রান্স-শিপমেন্টে ভারতের প্রবেশকে চিহ্নিত করে এবং ভারতের সামুদ্রিক লজিস্টিকসে একটি নতুন যুগের সূচনা করে, বিশ্ব বাণিজ্য রুটে ভিজিনজামকে একটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে অবস্থান করে। জয় হিন্দ," আদানি গ্রুপের চেয়ারম্যান যোগ করেছেন।

প্রথম মাদার জাহাজের আগমনের সাথে, আদানি গ্রুপের ভিজিনজাম বন্দর ভারতকে বিশ্ব বন্দর ব্যবসায় নিয়ে গেছে কারণ বিশ্বব্যাপী এই বন্দরটি 6 তম বা 7 তম স্থানে থাকবে। শুক্রবার আনুষ্ঠানিক অনুষ্ঠান হবে। এতে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় বন্দর, নৌপরিবহন ও জলপথ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং আদানি পোর্টস অ্যান্ড এসইজেড লিমিটেড (এপিএসইজেড)-এর ব্যবস্থাপনা পরিচালক করণ আদানি।

আদানি পোর্টস অ্যান্ড স্পেশাল ইকোনমিক জোন (এপিএসইজেড) এর পশ্চিম উপকূলে সাতটি কৌশলগতভাবে অবস্থিত বন্দর এবং টার্মিনাল এবং পূর্ব উপকূলে আটটি বন্দর এবং টার্মিনাল রয়েছে, যা দেশের মোট বন্দরের পরিমাণের 27 শতাংশ প্রতিনিধিত্ব করে। FY24-এ, APSEZ দেশের মোট কার্গোর 27 শতাংশ এবং কনটেইনার কার্গোর 44 শতাংশ হ্যান্ডেল করেছে।