লডারহিল (মার্কিন যুক্তরাষ্ট্র), পাকিস্তানের অধিনায়ক বাবর আজম তার আগের গ্রুপ এ ম্যাচে ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে তার দলের ভুলের জন্য দুঃখ প্রকাশ করেছেন, এমনকি প্রাক্তন চ্যাম্পিয়নরা এখানে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন উইকেটের জয়ের সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিদায় জানিয়েছিল।

107 রান তাড়া করতে গিয়ে তিনি অপরাজিত 32 রান করে আইরিশ দলের বিপক্ষে পাকিস্তানকে ঘরে তুলতে দেখতে বাবর সেখানে গিয়েছিলেন যে তারা প্রায় ব্যর্থ হয়েছিল।

“আমি মনে করি বোলিং, কন্ডিশন আমাদের বোলারদের জন্য উপযুক্ত। কিন্তু যুক্তরাষ্ট্র ও ভারতের বিপক্ষে ম্যাচে আমরা ব্যাটিংয়ে কিছু ভুল করেছি। আপনি যখন উইকেট হারাবেন, তখন আপনার ওপর চাপ পড়ে,” ম্যাচ-পরবর্তী উপস্থাপনা অনুষ্ঠানে বাবর বলেছিলেন।

"আমরা কাছাকাছি খেলা শেষ করতে পারিনি, এবং একটি দল হিসেবে আমরা ভালো ছিলাম না," তিনি স্বীকার করেছেন।

কানাডা এবং আয়ারল্যান্ডকে হারানোর আগে পাকিস্তান তাদের প্রথম দুটি গ্রুপ এ ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরেছে।

তবে, বাবর খুশি যে তার দল একটি জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করেছে।

"হ্যাঁ আমরা ভাল শেষ. আমরা বল হাতে প্রথম উইকেট নিয়েছিলাম। কিন্তু ব্যাট হাতে আমরা ভালো শেষ করতে পারিনি। আমরা ব্যাক টু ব্যাক উইকেট হারিয়েছি, কিন্তু শেষ পর্যন্ত লাইন ধরে ফেলেছি।”

বাবর বলেছিলেন যে পাকিস্তানকে দ্রুত পুনরায় সংগঠিত করতে হবে, যদিও অধিনায়ক হিসাবে তার ভবিষ্যত সম্পর্কে কোনও নির্দিষ্ট উত্তর দেননি।

“দেখা যাক, দলের কী দরকার, আমি ঠিক থাকব। আমাদের অনেক ভালো খেলোয়াড় আছে, আমাদের বাড়িতে যেতে হবে, চ্যাট করতে হবে এবং দেখতে হবে আমাদের কোথায় অভাব আছে, এবং তারপরে ফিরে আসতে হবে।

ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি, যিনি পরে ম্যাচের সেরা নির্বাচিত হন, বলেছেন তারা টুর্নামেন্টে সঠিক ব্র্যান্ডের ক্রিকেট খেলেনি।

“আমাদের দেশের চাহিদা মতো ক্রিকেট আমরা খেলিনি, উন্নতি করার কিছু ক্ষেত্র আছে। এটা কঠিন (ফলাফল),” বলেছেন আফ্রিদি।

আয়ারল্যান্ডের অধিনায়ক পল স্টার্লিং বলেছেন, তারা কখনই দলের ভারসাম্য ঠিক রাখতে পারেনি।

“এটা সেই ভারসাম্য ঠিকঠাক করছে। টি-টোয়েন্টি...এবার হয়তো আমরা সেটা পাইনি। এটা কয়েক সপ্তাহ কঠিন হয়েছে. আমরা ফিরে যাব, আবার দলবদ্ধ হব এবং দেখব আমরা আরও শক্তিশালী হয়ে ফিরে আসতে পারি কিনা,” তিনি উল্লেখ করেছেন।