নয়াদিল্লি, স্পিন কিংবদন্তি অনিল কুম্বলে বর্তমান ফর্মে যাচ্ছে বলে মনে করছেন, মোহাম্মদ সিরাজকে বাঁ-হাতি পেসার আরশদীপ সিংয়ের পথ তৈরি করা উচিত যদি ভারত চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ-লেগে মাত্র দুই বিশেষজ্ঞ ফাস্ট বোলারকে খেলার সিদ্ধান্ত নেয়।

বুধবার নিউইয়র্কে মাত্র নয় রানে চার উইকেট শিকার করে মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ভারতের সাত উইকেটের জয়ে আরশদীপ প্রাণঘাতী ছিলেন।

জসপ্রিত বুমরাহ ভারতের পছন্দের পছন্দ এবং কুম্বলের কোন সন্দেহ নেই যে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার সাথে আরশদীপের সাথে একত্রিত হওয়া উচিত। এটি ধীর ক্যারিবিয়ান পিচে ভারতকে অতিরিক্ত স্পিনার তৈরি করতে সাহায্য করবে।

"আমি মনে করি যে সে (আরশদীপ) পাকিস্তানের বিরুদ্ধে শেষ ওভারটি যেভাবে বল করেছিল এবং টি-টোয়েন্টি খেলায় সে যেভাবে বিভিন্ন ক্ষেত্রে বল করতে পারে, আমি মনে করি অবশ্যই তাকে মোহাম্মদ সিরাজের চেয়ে এগিয়ে রাখবে," ইএসপিএনক্রিকইনফোকে বলেছেন প্রাক্তন ভারতীয় কোচ।

"যদি সর্বোপরি ভারত শুধুমাত্র দুই সিমার এবং হার্দিক পান্ড্যের সাথে যাওয়ার সেই বিকল্পটি গ্রহণ করে। তাই হ্যাঁ, সেই অর্থে, এছাড়াও তিনি তার বাঁহাতি গতির সাথে আপনাকে একটি অতিরিক্ত বৈচিত্র্যও দিয়েছেন। তাই সামগ্রিকভাবে, তাকে অবশ্যই খুশি হতে হবে।"

আরশদীপ এখনও পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতের পক্ষে ভাল করেছে, 6.225 ইকোনমিতে এবং 10.28 স্ট্রাইক রেট দিয়ে সাত উইকেট তুলেছে।

তুলনায়, সিরাজ তিন ম্যাচে ৬৬ স্ট্রাইক রেটে মাত্র একটি উইকেট পেয়েছেন।

ক্যারিবীয় দ্বীপপুঞ্জে রওনা হওয়ার আগে শনিবার ফ্লোরিডার লডারহিলে গ্রুপ এ-এর শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হবে ভারত।