মুম্বাই, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের জয়ে বিসিসিআই কোষাধ্যক্ষ এবং বিজেপি বিধায়ক আশিস শেলারকে অভিনন্দন জানিয়ে একটি প্রস্তাব প্রস্তাব করার পরে বিরোধী দলগুলির বিধায়করা সোমবার মহারাষ্ট্র বিধান পরিষদে ওয়াকআউট করেছিলেন।

বিধান পরিষদের ডেপুটি চেয়ারপারসন নীলম গোরহে তাদের উদ্বেগ উপেক্ষা করেছেন বলে দাবি করে বিরোধী নেতারা ওয়াক আউট করেন।

"ভারতীয় ক্রিকেট দল 13 বছর পর T20 বিশ্বকাপ জিতেছে। বিধায়ক শেলার বিসিসিআই-এর কোষাধ্যক্ষ, তাই আমি তাকে অভিনন্দন জানাতে একটি প্রস্তাব প্রস্তাব করছি," বিজেপি বিধায়ক প্রসাদ লাড বলেছেন।

প্রস্তাবটি শিবসেনা (ইউবিটি) নেতা আম্বাদাস দানভে এবং শচীন আহির, কংগ্রেসের অভিজিৎ বানজারি, ভাই জগতাপ, এবং সতেজ পাতিল এবং এনসিপি (এসপি) নেতা শশীকান্ত শিন্ডের কাছ থেকে তীব্র আপত্তি তোলে।

যাইহোক, যখন ডেপুটি চেয়ারপারসন গোর্হে কোনও আলোচনার অনুমতি দেননি, তখন লাড তার হতাশা প্রকাশ করে বলেছিলেন, "এই হাউস শরদ পাওয়ারের জন্য একটি অভিনন্দন প্রস্তাব পাস করেছে। শেলারের জন্য কেন নয়?"

কাউন্সিলে বিরোধী দলের নেতা আম্বাদাস দানভে বলেছেন, "কেন আমাদের কণ্ঠস্বর স্তব্ধ? যখন হাউসে বিষয়গুলি নিয়ে আলোচনা হয়, তখন ডেপুটি স্পিকার একজন বিজেপি নেতাকে অংশগ্রহণের অনুমতি দেন, কিন্তু কেন বিরোধীদের কাউকে কথা বলতে দেওয়া হয় না? আমরা এখানে আছি? আলোচনার জন্য।"

দানভে পরে প্রতিবাদে ওয়াকআউট ঘোষণা করেন।

বিরোধী নেতারা ডেপুটি চেয়ারপারসনের কাছে জড়ো হয়ে তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন। কিন্তু পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে এবং তারা গোর্হের কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে স্লোগান দেয়।

গোর্হে তার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেন এবং দলের নেতাদের বৈঠকে বিষয়টির সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দেন। তবে বিরোধী দলগুলো তার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

মহারাষ্ট্রের মন্ত্রী ও বিজেপি নেতা চন্দ্রকান্ত পাতিল বলেছেন, "লাডের রেজোলিউশন ছিল অভিনন্দন জানানোর একটি সহজ অঙ্গভঙ্গি। আমি এখানে আপত্তিকর কিছু দেখতে পাচ্ছি না।"