কারিগরি শিক্ষা সংস্থা স্কেলারের মতে, গড় বেতন বৃদ্ধির ক্রমবর্ধমান প্রযুক্তির ল্যান্ডস্কেপে দক্ষ পেশাদারদের ক্রমাগত চাহিদাকে প্রতিফলিত করে।

B2K অ্যানালিটিক্স দ্বারা মূল্যায়ন করা তথ্য অনুসারে, যে সংস্থা IIM-আহমেদাবাদের প্লেসমেন্ট রিপোর্টগুলি অডিট করে তা প্রকাশ করেছে যে সফ্টওয়্যার ডেভেলপমেন্ট প্রোগ্রামের শীর্ষ 25 শতাংশ শিক্ষার্থী বার্ষিক 48 লক্ষ টাকার প্যাকেজ (এলপিএ) সুরক্ষিত করেছে, যেখানে মধ্যম 80 শতাংশ পেয়েছে গড় প্যাকেজ 25 টাকা এলপিএ।

স্কেলার এবং ইন্টারভিউবিট-এর সহ-প্রতিষ্ঠাতা অংশুমান সিং বলেছেন, "এই প্লেসমেন্ট রিপোর্টের ফলাফলগুলি ক্যারিয়ারের সম্ভাবনা বাড়ানো এবং শিল্পের চাহিদা মেটাতে আপস্কিলিংয়ের বাস্তব সুবিধাগুলিকে আন্ডারস্কোর করে।"

প্রতিবেদনটি সেই শিক্ষার্থীদের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যাদের নিয়োগ 2022 এবং 2024-এর মধ্যে হয়েছিল এবং যারা তাদের বাধ্যতামূলক মডিউলগুলি সম্পূর্ণ করেছেন এবং 1 জানুয়ারী, 2024-এর পরে 6 মাস মেয়াদ শেষ করেছেন।

অধিকন্তু, প্রতিবেদনে শিক্ষার্থীদের গড় বেতনের একটি উল্লেখযোগ্য উল্লম্ফন তুলে ধরা হয়েছে।

প্রি-আপসকিলিং, শিক্ষার্থীদের গড় CTC ছিল 17.77 টাকা এলপিএ, যা এখন 33.73 টাকায় বেড়েছে।

একই সময়ে, আপস্কিলিংয়ের আগে ডেটা সায়েন্স কোহর্ট থেকে শিক্ষার্থীদের গড় বেতন দাঁড়ায় 15.47 টাকা। আপস্কিলিংয়ের পরে, তাদের দ্বারা সুরক্ষিত গড় CTC 30.68 টাকা এলপিএ-তে পৌঁছেছে।