প্যারিসে বিশ্ব চ্যাম্পিয়নশিপের শেষ সংস্করণে, ভারত তিনটি স্বর্ণ সহ নয়টি পদক জিতেছিল।

কোবে 2024-এর দিকে তাকিয়ে, ভারতীয় দলের লক্ষ্য 13-14 পদকের লক্ষ্য নিয়ে এই কীর্তিকে ছাড়িয়ে যাওয়ার। ক্রীড়াবিদরা কঠোর প্রশিক্ষণ গ্রহণ করে এবং তাদের পারফরম্যান্স উন্নত করতে অনন্য সমর্থন পায়। সুমিত অ্যান্টিল, শচীন খিলারি, সিমরান শর্মা এবং অন্যান্যদের মতো প্রমাণিত চ্যাম্পিয়নদের কাছ থেকে ইতিবাচক ফলাফল আশা করা হচ্ছে।

এই গুরুত্বপূর্ণ উপলক্ষকে প্রতিফলিত করে, প্যারালিম্পিক কমিটি অফ ইন্ডিয়া (PCI) এর সভাপতি দেবেন্দ্র ঝাঝারিয়া দলের লক্ষ্যগুলির প্রতি আশাবাদ এবং উত্সর্গ ব্যক্ত করেছেন।

তিনি বলেন, "আমাদের উদ্দেশ্য পরিষ্কার: আমাদের আগের অর্জনগুলোকে ছাড়িয়ে যাওয়া এবং আগের চেয়ে আরও বেশি পদক ঘরে তোলা। আমাদের কোচ এবং খেলোয়াড়দের কঠোর পরিশ্রম এবং অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের অটল সমর্থন সাফল্যের জন্য আমাদের উচ্চাকাঙ্ক্ষাকে বাড়িয়ে দিয়েছে।"

ঝাঝারিয়া, যার নিজের খেলাধুলার যাত্রা অসাধারণ ছিল, বলেছেন, "আমি স্পষ্টভাবে মনে রাখছি যে ফ্রান্সে 2013 সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের প্রথম স্বর্ণপদক জেতার কথা। এখন, রাষ্ট্রপতি হিসাবে, আমি নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ যে আমাদের "অ্যাথলেটরা শুধুমাত্র সেরা সমর্থন পাবে না। এক্সেল।" "কোবে, কিন্তু একই সাথে আমরা প্যারিস 2024 সালের প্যারালিম্পিকের জন্যও উন্মুখ।"

জ্যাভলিন থ্রোতে বর্তমান বিশ্ব রেকর্ডধারী সুমিত আন্তিল আসন্ন ইভেন্ট নিয়ে উচ্ছ্বসিত। “এটি অলিম্পিক বছর, এবং প্রতিটি প্রতিযোগিতা খুবই গুরুত্বপূর্ণ। সব ক্রীড়াবিদ উত্তেজিত. প্রত্যেকেই তাদের প্রশিক্ষণ নিয়ে খুশি এবং আমরা আশাবাদী যে আমরা ভাল করব।"

PCI-এর সাধারণ সম্পাদক সত্য নারায়ণ ভারতে প্যারা-স্পোর্টের ক্রমবর্ধমান প্রাধান্যের উপর জোর দিয়েছেন। "2013 সালে আমাদের প্রথম পদক থেকে সাম্প্রতিক বছরগুলিতে উল্লেখযোগ্য অর্জন, ভারতীয় প্যারা-অ্যাথলেটরা জাতিকে অনুপ্রাণিত করে চলেছে।"