ভারত অলিম্পিকের ইতিহাসে প্রথমবারের মতো পুরুষ এবং মহিলা উভয় দলের ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করেছে এবং খেলোয়াড়দের সবচেয়ে বড় মঞ্চে গাইড করার জন্য কোস্টান্টিনিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। ভারতীয় জাতীয় দলের সাথে এটি তার তৃতীয় মেয়াদ হবে এবং 66 বছর বয়সী 2009 সালে প্রথম ভারতে আসার পর থেকে ভারতীয় টেবিল টেনিসের উত্থান প্রত্যক্ষ করেছেন।

কস্টান্টিনির অধীনে, ভারত 2018 সালের কমনওয়েলথ গেমসে তিনটি স্বর্ণ সহ রেকর্ড আটটি পদক এবং 2018 এশিয়ান গেমসে দুটি ব্রোঞ্জ পদক জিতেছিল।

"দলীয় ইভেন্টের জন্য যোগ্যতা অর্জন করা ইতিমধ্যেই একটি অর্জন কারণ সারা বিশ্ব থেকে মাত্র 16 টি দল অলিম্পিকে প্রতিনিধিত্ব করতে পারে। আমরা পদক জিতব কিনা তা বলা কঠিন তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি যে আমরা একটি বড় চমক নিয়ে আসতে পারি। গত ছয় মাসে পর্যাপ্ত সংকেত পাওয়া গেছে যে এমনকি চীনের মতো দলগুলিও প্রতিযোগিতার শুরুতে ভারতের বিরুদ্ধে খেলা নিয়ে চিন্তিত,” আলটিমেট টেবিল টেনিসের সাথে একটি সাক্ষাত্কারের সময় বলেছিলেন।

ভারতীয় মহিলা দল এই বছরের শুরুতে বুসানে বিশ্ব টিম টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে চীনকে দ্বারপ্রান্তে ঠেলে দিয়েছিল, আয়হিকা মুখার্জি এবং শ্রীজা আকুলা বিশ্বের এক নম্বরে বিপর্যস্ত হয়েছিল। 1 এবং বিশ্ব নং. দলের ২-৩ ব্যবধানে হারে যথাক্রমে ২ জন খেলোয়াড়। তারপর থেকে শ্রীজা প্রথম ভারতীয় একক খেলোয়াড় যিনি লাগোসে একটি WTT প্রতিযোগী খেতাব জিতেছেন যখন মানিকা বাত্রা এবং অভিজ্ঞ অচন্ত শরথ সহ পুরুষ তারকাদের পছন্দ হয়েছে।

Costantini, যার দ্বিতীয় মেয়াদে ভারতকে 2018 সালে এশিয়ান গেমসের দুটি পদক জিততে দেখেছে, ভারতীয় দলের সাথে তার চমৎকার সম্পর্ক রয়েছে এবং তিনি কয়েক বছর ধরে ভারতীয় টেবিল টেনিসের বিকাশ ঘনিষ্ঠভাবে অনুসরণ করছেন। 1988 সালের অলিম্পিকে অংশ নেওয়া ইতালীয়রা মনে করেছিল যে আলটিমেট টেবিল টেনিসের শুরুটি একটি গেম পরিবর্তনকারী হয়েছে।

"ইউটিটি ভারতীয় খেলোয়াড়দের জ্ঞান এবং অভিজ্ঞতা অর্জনের সুযোগ দিয়েছে। যুব উন্নয়ন কর্মসূচীর সাথে ভারতীয় কোচদের সাথে আন্তর্জাতিক কোচের কাজ করার সমন্বয় নিশ্চিত করেছে যে ভারতীয় খেলোয়াড়রা বিশ্বের সেরা খেলার জন্য প্রস্তুত," তিনি বলেছিলেন।

প্যারিস অলিম্পিকের জন্য দলের প্রস্তুতি সম্পর্কে বলতে গিয়ে, কস্টান্টিনি বলেছিলেন যে তিনি বর্তমানে খেলোয়াড়রা যে স্তরে খেলছেন তা মূল্যায়ন করার প্রক্রিয়ার মধ্যে রয়েছেন এবং টিম চ্যাম্পিয়নশিপের জন্য দ্বৈত সংমিশ্রণগুলিও তৈরি করছেন কারণ ভারতীয় দল কয়েকটি WTT ইভেন্টে অংশগ্রহণ করে। পৃথিবী। “আমাদের লক্ষ্য এই ইভেন্টগুলিতে ভাল ফলাফল নিয়ে আসা যাতে আমরা আমাদের র‌্যাঙ্কিং উন্নত করতে পারি যাতে আমরা কোয়ার্টার ফাইনালের আগে শীর্ষ চারটি দেশের খেলা এড়াতে পারি কারণ গেমসের আগে র‌্যাঙ্কিং আপডেট হবে এবং নির্ধারণ করবে আঁকা," তিনি যোগ করেছেন।

ভারতীয় পুরুষ দল বর্তমানে বিশ্বে 14 তম স্থানে রয়েছে এবং মহিলারা 11 তম স্থানে রয়েছে।

কস্টান্টিনি বলেছিলেন যে দলটি প্যারিসে তাদের প্রতিপক্ষকে আগে থেকেই জানবে এবং এটি তাদের আরও ভাল প্রস্তুতিতে সহায়তা করবে। "আমাদের এবং শীর্ষ দলগুলির মধ্যে ব্যবধান এতটা বড় নয়। যেহেতু আমরা আমাদের প্রতিপক্ষকে আগে থেকেই জানব এবং আমাদের কাছে এই সমস্ত দল সম্পর্কে তথ্য এবং গবেষণা রয়েছে, তাই আমাদের কাছে ভাল প্রস্তুতি নেওয়ার জন্য সময় থাকবে এবং সেই ছোট ব্যবধানটি পূরণ করার জন্য কৌশলে কাজ করতে হবে। "