ভারুচ, গুজরাটের ভারুচ জেলার অঙ্কলেশ্বরে 40 টি শূন্য পদের জন্য একটি ফার্মের ওয়াক-ইন সাক্ষাত্কারে প্রায় 800 জন লোক আসার পরে একটি পদদলিত হওয়ার মতো পরিস্থিতি দেখা গেছে, বৃহস্পতিবার একজন কর্মকর্তা বলেছেন।

একটি বিশাল সারির ভিডিও, যেখানে সাক্ষাত্কারটি অনুষ্ঠিত হচ্ছে এমন একটি হোটেলের প্রবেশদ্বারের দিকে যাওয়ার জন্য প্রার্থীরা একটি র‌্যাম্পে পায়ের আঙ্গুল ধরে রাখার চেষ্টা করার সময় ধাক্কাধাক্কি এবং ধাক্কা দিয়ে চিহ্নিত করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে৷ র‌্যাম্পের রেলিং শেষ পর্যন্ত ভেঙে পড়ে, যার ফলে বেশ কয়েকজন প্রার্থী পড়ে যায়, যদিও কেউ আহত হয়নি।

মঙ্গলবারের এই ঘটনাটি বিরোধী কংগ্রেস এবং ক্ষমতাসীন বিজেপির মধ্যে মৌখিক দ্বন্দ্বের সূত্রপাত করে।

যদিও কংগ্রেস বলেছিল যে এটি "গুজরাট মডেল" (উন্নয়নের কথা যা ক্ষমতাসীন দল কথা বলে) উন্মোচিত করেছে, ভারতীয় জনতা পার্টি বলেছে যে ভিডিওটির মাধ্যমে প্রাক্তনটি রাজ্যের মানহানি করার চেষ্টা করছে।

"আমাদের তথ্য অনুযায়ী, একটি কোম্পানি পাঁচটি ভিন্ন ভূমিকায় প্রায় 40টি শূন্য পদের জন্য ওয়াক-ইন ইন্টারভিউয়ের ব্যবস্থা করেছিল। কোম্পানিটি অঙ্কলেশ্বরের একটি হোটেলে প্রায় 150 জন প্রার্থীর জন্য একটি হল বুক করেছিল। তবে, 800 জন এসেছিলেন এবং কোম্পানির কর্মকর্তাদের দরজা বন্ধ করতে হয়েছিল ভিড় নিয়ন্ত্রণ করতে ইন্টারভিউ হলের ভিড়, যা ভিডিওতে দেখানো পরিস্থিতির দিকে নিয়ে গেছে,” ভারুচের পুলিশ সুপার ময়ুর চাভদা বলেছেন।

হাতাহাতিতে কেউ আহত হয়নি এবং এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি, চাভদা যোগ করেছেন।

X-এর একটি পোস্টে ভিডিওটি ট্যাগ করে বিরোধী কংগ্রেস বলেছে, "নরেন্দ্র মোদির গুজরাট মডেল। গুজরাটের ভারুচ শহরে একটি হোটেলে চাকরির জন্য প্রচুর বেকার লোক জড়ো হয়েছিল। পরিস্থিতি এমন দাঁড়ায় যে হোটেলের রেলিং ভেঙে যায়। গুজরাট মডেল উন্মোচিত হয়েছে নরেন্দ্র মোদী বেকারত্বের এই মডেলটি সারা দেশে চাপিয়ে দিচ্ছেন।

পাল্টা আঘাত করে, বিজেপি X-তে একটি পোস্টে বলেছে, "আঙ্কলেশ্বর থেকে একটি ভাইরাল ভিডিওর মাধ্যমে গুজরাটকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। ওয়াক-ইন সাক্ষাত্কারের বিজ্ঞাপনে স্পষ্টভাবে বলা হয়েছে যে তাদের অভিজ্ঞ প্রার্থীদের প্রয়োজন। এর অর্থ হল যারা সাক্ষাত্কারে অংশ নিচ্ছেন। ইতিমধ্যেই অন্যত্র কর্মরত আছেন, তাই এই ব্যক্তিদের বেকার হওয়ার ধারণা ভিত্তিহীন।"

গুজরাট সম্পর্কে নেতিবাচকতা ছড়ানো ছিল কংগ্রেসের কৌশল, বিজেপি যোগ করেছে।

বিজ্ঞাপন অনুসারে, কোম্পানিটি ঝাগাদিয়া শিল্প এলাকায় তার নতুন প্ল্যান্টে শিফট ইনচার্জ, প্ল্যান্ট অপারেটর, সুপারভাইজার-সিডিএস, ফিটার-মেকানিক্যাল এবং এক্সিকিউটিভ-ইটিপি-এর শূন্যপদ পূরণ করবে।