নয়াদিল্লি, ব্রুকফিল্ড ইন্ডিয়া রিয়েল এস্টেট ট্রাস্ট (বিআইআরইটি) বৃহস্পতিবার মার্চ ত্রৈমাসিকে তার সামঞ্জস্যপূর্ণ নেট অপারেটিং আয় 460.8 কোটি রুপিতে 8 শতাংশ বেড়েছে এবং ইউনিটহোল্ডারদের মধ্যে 208.6 কোটি টাকা বিতরণের ঘোষণা করেছে৷

এর নেট অপারেটিং আয় (NOI) এক বছর আগের সময়ের মধ্যে ছিল 244.4 কোটি টাকা।

একটি নিয়ন্ত্রক ফাইলিং অনুসারে, পুরো 2023-24 অর্থবছরে, কোম্পানির NOI আগের বছরের 960.8 কোটি টাকা থেকে বেড়ে 1,506.2 কোটি টাকা হয়েছে৷

গত অর্থবছরের চতুর্থ ত্রৈমাসিকে, কোম্পানিটি বলেছে যে এটি ০.৯ মিলিয়ন বর্গফুটের আইপিওর পর থেকে সর্বোচ্চ ত্রৈমাসিক নতুন লিজিং অর্জন করেছে।

এটি 1 মিলিয়ন বর্গফুট বা SEZ স্থানকে নন-প্রসেসিং এলাকায় রূপান্তরের জন্য নীতিগত অনুমোদন পেয়েছে এবং আরও 0.2 মিলিয়ন বর্গফুট রূপান্তরের জন্য আবেদন করার প্রক্রিয়ায়।

"সাম্প্রতিক লিজিং GCCs (গ্লোবাল ক্যাপাবিলিটি সেন্টার), MNC (মাল্টিন্যাশনাল কর্পোরেশন) এবং গার্হস্থ্য ভাড়াটেদের চাহিদার দ্বারা চালিত হয়েছিল যেমন একটি পরামর্শ, BFSI, প্রযুক্তি এবং তেল ও গ্যাস, অন্যান্যগুলির মধ্যে, উচ্চ মানের অফিস স্পেসের জন্য ক্রমবর্ধমান চাহিদা প্রতিফলিত করে "কোম্পানি বলেছে।

পুরো 2023-24 সালে, BIRET 2.8 মিলিয়ন বর্গফুট গ্রস লিজিং অর্জন করেছে যার মধ্যে 1.9 মিলিয়ন বর্গফুট নতুন লিজিং এবং 0.9 মিলিয়ন বর্গফুট বা নবায়ন।

ব্রুকফিল্ড ইন্ডিয়া REIT হল 100 শতাংশ প্রাতিষ্ঠানিকভাবে পরিচালিত অফিস REIT যার মধ্যে মুম্বাই, গুরুগ্রাম, নয়ডা এবং কলকাতায় অবস্থিত ছয়টি বড় সমন্বিত অফিস পার্ক রয়েছে।

ব্রুকফিল্ড ইন্ডিয়া REIT পোর্টফোলিও 25.5 মিলিয়ন বর্গফুট মোট ইজারাযোগ্য এলাকা নিয়ে গঠিত, যার মধ্যে 20.9 মিলিয়ন বর্গফুট পরিচালন এলাকা, 0. মিলিয়ন বর্গফুট নির্মাণাধীন এলাকা এবং 4 মিলিয়ন বর্গফুট ভবিষ্যতের উন্নয়ন সম্ভাবনা রয়েছে।