ফিনিক্সের পারফরম্যান্স নিয়ে কথা বলার সময় কক্স শব্দগুলোকে ছোট করেননি, রিপোর্ট 'পিপল' ম্যাগাজিন।

'উত্তরাধিকার' তারকা, 77, লন্ডনের ব্রিটিশ লাইব্রেরিতে কথোপকথনের সময় রিডলি স্কটের বায়োপিক 'নেপোলিয়ন'-এ নেপোলিও বোনাপার্টের চরিত্রে জোয়াকিন ফিনিক্সের অভিনয়কে "ভয়ংকর" বলে অভিহিত করেছেন।

"এটা সত্যিই ভয়ঙ্কর," স্কটিশ অভিনেতা বলেছেন "জোয়াকিন ফিনিক্সের সত্যিকারের ভয়ঙ্কর অভিনয়," যেমন 'দ্য স্ট্যান্ডার্ড' রিপোর্ট করেছে।

"আমি জানি না সে কি ভাবছিল।"

'পিপল' অনুসারে, ফিনিক্স, 49, অস্কার-মনোনীত ঐতিহাসিক নাটকে নেপোলিয়ন বোনাপার্টের চরিত্রে অভিনয় করেছেন স্কট পরিচালিত এবং ডেভিড স্কারপা রচিত, লা নভেম্বরে মুক্তি পেয়েছে।

'জোকার' অস্কার বিজয়ী ভ্যানেসা কিরবির বিপরীতে অভিনয় করেছেন জোসেফাইন ডি বিউহারনাইস চরিত্রে, তাহার রহিম পল বারাসের চরিত্রে, রুপার্ট এভারেট আর্থার ওয়েলেসলির চরিত্রে, বেন মাইলস আরমান্ড ডি কাউলাইনকোর্টের চরিত্রে।

'হিস্ট্রি অন স্টেজ অ্যান স্ক্রিন' শিরোনামের মডারেটর ক্লাইভ মাইরির সাথে তার কথোপকথনে, কক্স নেপোলিয়নের প্রধান ভূমিকা সম্পর্কে বলেছিলেন, "আমি এটি জোয়াকিন ফিনিক্সের চেয়ে অনেক ভাল অভিনয় করতাম, আমি আপনাকে বলছি।"

তিনি যোগ করেছেন যে দোষটি ফিনিক্সের উপর ছিল, তিনি যোগ করেছেন, "আমি মনে করি না রিডলি স্কট তাকে সাহায্য করে" চলচ্চিত্রের হেলমার হিসাবে।

কক্স বলেছেন: “আমি মনে করি সে সুনামযুক্ত। জোয়াকিন... হ্যাক-ইন... বেহায়া। এটা এক ধরনের বাজে পারফরম্যান্স।"

'নেপোলিয়ন' এবং এর মতো অন্যান্য মহাকাব্যের ঐতিহাসিক নির্ভুলতার বিষয়ে কক্স বলেছেন: "আপনি বলতে পারেন এটি একটি ভাল নাটক। না - এটা মিথ্যা।"

তিনি 1995 সালের সেরা ছবির অস্কার বিজয়ী 'ব্রেভহার্ট'-কে "এ লোড ও ননসেন্স" বলেও অভিহিত করেছেন, তিনি যোগ করেছেন যে পরিচালক-তারকা মেল গিবসন "অসাধারণ ছিল, তবে এটি একটি মিথ্যা"।