নয়াদিল্লি, মার্সিডিজ বেঞ্জ এবং লেক্সাসের মতো বিলাসবহুল গাড়ি এবং রোলেক্স এবং হুব্লটের মতো ঘড়ির ব্র্যান্ডগুলি ছাড়াও 140 টিরও বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং লকার বাজেয়াপ্ত করা হয়েছিল ইডি মুম্বাই-ভিত্তিক একটি ব্যবসায়িক গোষ্ঠীর বিরুদ্ধে 975 কোটি টাকার ব্যাঙ্ক ঋণ জালিয়াতির অভিযোগে অভিযান চালানোর পরে। লন্ডারিং মামলা।

বুধবার মান্ধনা ইন্ডাস্ট্রিজ লিমিটেড (বর্তমানে জিবি গ্লোবাল লিমিটেড) এবং এর প্রবর্তকদের বিরুদ্ধে তল্লাশি চালানো হয়েছে, ফেডারেল সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে।

অর্থ পাচারের মামলাটি কোম্পানি, এর পরিচালক পুরুষোত্তম মান্ধনা, মনীশ মান্ধনা, বিহারীলাল মান্ধানা এবং অন্যদের বিরুদ্ধে দায়ের করা একটি সিবিআই এফআইআর থেকে উদ্ভূত হয়েছে ব্যাঙ্ক অফ বরোদার একটি অভিযোগের ভিত্তিতে ব্যাঙ্কের একটি কনসোর্টিয়ামকে 975.08 কোটি টাকা প্রতারণা করার অভিযোগে। বৃহস্পতিবার জারি করা বিবৃতি অনুযায়ী.

মন্ধনা ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং এর পরিচালকরা প্রতারণামূলক লেনদেন এবং সার্কুলার ট্রেডিংয়ের মাধ্যমে ঋণের তহবিল "ডাইভার্ট" করার মাধ্যমে ব্যাঙ্কগুলির ক্ষতি করার জন্য "একটি অপরাধমূলক ষড়যন্ত্র করেছিল" এবং নিজেদের জন্য অন্যায় লাভের জন্য।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) বলেছে যে অনুসন্ধানের ফলে সম্পত্তির নথি সহ "গুরুত্বপূর্ণ অপরাধমূলক" নথিগুলি বের করা হয়েছে।

অভিযানের সময় 140 টিরও বেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, পাঁচটি লকার এবং 5 কোটি টাকার শেয়ার এবং সিকিউরিটিজ জব্দ করা হয়েছে এবং একটি লেক্সাস এবং একটি মার্সিডিজ বেঞ্জ সহ তিনটি উচ্চমানের গাড়ি এবং রোলেক্স এবং হুব্লটের মতো ব্র্যান্ডের একাধিক ঘড়ি জব্দ করা হয়েছে, ইডি জানিয়েছে।

"মন্ধনা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালকরা কোম্পানির কর্মচারীদের নামে বিভিন্ন কাল্পনিক সত্তা এই ধরনের সংস্থার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে তহবিল জমা করার জন্য অন্তর্ভুক্ত করেছিলেন৷

"প্রবর্তক/পরিচালক এবং তাদের পরিবারের সদস্যদের অ্যাকাউন্টে তহবিল সরানোর জন্য সন্দেহজনক তৃতীয় পক্ষের লেনদেন করা হয়েছিল এবং বাসস্থান (হাওয়ালা) এন্ট্রি প্রদানকারী বিভিন্ন সংস্থাকে অর্থ প্রদানের বিরুদ্ধে জাল কেনাকাটা করা হয়েছিল, এটি অভিযোগ করেছে।