জয়পুর, বেদান্ত গ্রুপের চেয়ারম্যান অনিল আগরওয়াল রবিবার মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার সাথে দেখা করেছেন প্রাকৃতিক সম্পদ খাতের জন্য রাজ্যের দৃষ্টিভঙ্গি এবং পরিকল্পনা নিয়ে আলোচনা করতে।

বেদান্ত রাজস্থানে এখন পর্যন্ত 1.50 লক্ষ কোটি টাকার বেশি বিনিয়োগ করেছে। এর দুটি ফ্ল্যাগশিপ ব্যবসা হিন্দুস্তান জিঙ্ক লিমিটেড, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ইন্টিগ্রেটেড জিঙ্ক উৎপাদক, এবং কেয়ার্ন অয়েল অ্যান্ড গ্যাস রাজ্যে তাদের বৃহত্তম অপারেশন রয়েছে।

"মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার সাথে আলোচনা অত্যন্ত ফলপ্রসূ ছিল, স্বচ্ছতা, দক্ষতা এবং বৈশ্বিক বিনিয়োগকারীদের কাছে মূল্যকে কেন্দ্র করে রাজ্যের বৃদ্ধির জন্য তার সরকারের দৃষ্টিভঙ্গি ভাগ করে," আগরওয়াল একটি বিবৃতিতে বলেছেন।

আগরওয়াল বলেছিলেন যে তিনি প্রাকৃতিক সম্পদ খাতের জন্য রাজ্যের দৃষ্টিভঙ্গি এবং পরিকল্পনা নিয়ে আলোচনা করেছেন - ধাতু, খনিজ এবং তেল ও গ্যাস - যা বৃহৎ আকারের কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে এবং রাষ্ট্রের অর্থনৈতিক বৃদ্ধির পাশাপাশি জাতি গঠনে অবদান রাখার জন্য গুরুত্বপূর্ণ।

তিনি বলেন যে তার নেতৃত্বে এবং আমাদের দীর্ঘস্থায়ী অংশীদারিত্বের অধীনে, খনিজ অনুসন্ধান, মূল্য সংযোজন, গবেষণা ও উন্নয়ন এবং উদ্ভাবনের উপর সরকারের জোর এই অবিশ্বাস্য রাষ্ট্রের উত্তরাধিকারের একটি গৌরবময় অধ্যায়ের দিকে নিয়ে যাবে।

কোম্পানিটি জানিয়েছে যে বেদান্তের নেতৃত্বে, হিন্দুস্তান জিঙ্কের বাজার মূলধন, 2002 সালে বিনিয়োগের পর থেকে, প্রায় 650 কোটি (USD 100 মিলিয়ন) থেকে প্রায় 2,90,000 কোটি (USD 34 বিলিয়ন) 400 গুণ বেড়েছে৷

কেয়ার্ন অয়েল অ্যান্ড গ্যাস, বেদান্ত গ্রুপেরও অংশ, দেশের অভ্যন্তরীণ অপরিশোধিত উত্পাদনের 25 শতাংশ অবদান রাখে, যার একটি বড় অংশ রাজস্থানের বারমেরে এর কার্যক্রম থেকে।