বুদাপেস্ট, ভারতীয় মহিলা কুস্তিগীর আংশু মালিক ফাইনালে তার 21 বছর বয়সী চীনা প্রতিদ্বন্দ্বী কেক্সিন হং-এর দক্ষতার সাথে তাল মেলাতে পারেননি, এখানে বুদাপেস্ট র্যাঙ্কিং সিরিজের 57 কেজি বিভাগে রৌপ্য জিততে পেরেছিলেন।

এক নম্বর র‌্যাঙ্কড চাইনিজের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে, আংশু 53 কেজি বিভাগে হ্যাংজু এশিয়ান গেমসের ব্রোঞ্জ পদক বিজয়ীর বিরুদ্ধে প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বে 1-12 হেরেছে।

ভারতের অ্যান্টিম পাংঘল এর আগে 53 কেজি বিভাগে রৌপ্য জিততে কঠোর লড়াই করেছিলেন, যখন তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট 50 কেজি বিভাগে কোয়ার্টার ফাইনালে চীনের জিয়াং ঝুর কাছে 0-5-এ হেরেছিলেন।

আংশু মলদোভার আনাস্তাসিয়া নিচিতার বিরুদ্ধে অবিশ্বাস্য বাউট দিয়ে শুরু করেছিলেন, পয়েন্টে 6-5 জিতে সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছিলেন। নিচিতা 5-4 এগিয়ে এবং ঘড়িতে মাত্র 19 সেকেন্ড বাকি থাকায়, আংশু প্রান্তে একটি টেকডাউন গোল করে ঘনিষ্ঠ প্রতিযোগিতায় 6-5-এর লিড দাবি করে।

তারপরে তিনি বিশ্বচ্যাম্পিয়ন ঝাং কুই-এর চ্যালেঞ্জকে পয়েন্টে 2-1 ব্যবধানে পরাস্ত করে অন্য চীনাদের সাথে শিরোপা লড়াই নিশ্চিত করেন।

কিন্তু হং ভারতীয়দের জন্য অনেক বেশি উচ্চতর প্রমাণিত হয়েছিল, দ্বিতীয় রাউন্ডে তার ক্লাস নিশ্চিত করার আগে প্রথম রাউন্ডে 4-1 লিড নিয়েছিল এবং ঘড়িতে এখনও 11 সেকেন্ড বাকি থাকতে অপ্রতিরোধ্য লিড নিয়েছিল।

প্যারিস অলিম্পিকের জন্য যোগ্যতা অর্জনকারী ভারতের একমাত্র পুরুষ কুস্তিগীর, আমান সেহরাওয়াত এর আগে প্রথম দিনে জাপানের রেই হিগুচির কাছে প্রযুক্তিগত শ্রেষ্ঠত্বে 1-11 হেরে রৌপ্য জিতেছিলেন।