মুম্বাই, বিসিসিআই সেক্রেটারি জয় শাহ শুক্রবার এমন দাবি প্রত্যাখ্যান করেছেন যে বোর্ড ভারতের প্রধান কোচের পদ গ্রহণের জন্য একজন প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সাথে যোগাযোগ করেছে, এটি পরের মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে রাহুল দ্রাবিড়ের প্রস্থানের পরে খালি রয়ে গেছে। তার পর খালি। খালি থাকবে।

যদিও দ্রাবিড় বোর্ডকে বলেছেন যে তিনি তৃতীয় মেয়াদে আগ্রহী নন, রিকি পন্টিং এবং জাস্টিন ল্যাঙ্গারের মতো প্রাক্তন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা হাই-প্রোফাইল পদের জন্য আবেদন প্রত্যাখ্যান করেছেন বলে দাবি করেছেন।

শাহ এক বিবৃতিতে বলেন, "আমি বা বিসিসিআই কোনো প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের কাছে কোচিং প্রস্তাব নিয়ে যোগাযোগ করিনি। কিছু মিডিয়া বিভাগে প্রচারিত প্রতিবেদন সম্পূর্ণ মিথ্যা," শাহ এক বিবৃতিতে বলেছেন।

পন্টিং এবং ল্যাঙ্গার উভয়ই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে যথাক্রমে দিল্লি ক্যাপিটালস এবং লখনউ সুপার জায়ান্টসের প্রধান কোচ হিসেবে জড়িত।

শাহ বলেছেন, "আমাদের জাতীয় দলের জন্য সঠিক কোচ খোঁজা একটি সতর্ক এবং পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়া। আমরা এমন ব্যক্তিদের চিহ্নিত করার দিকে মনোনিবেশ করছি যাদের ভারতীয় ক্রিকেট কাঠামোর গভীর ধারণা রয়েছে এবং যারা র‍্যাঙ্কের মাধ্যমে উঠে এসেছেন" তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে কেউ দ্রাবিড় হতে পারে। উত্তরাধিকারী. একজন ভারতীয়।

বিসিসিআই সেক্রেটারি আরও বলেছিলেন যে ভারতীয় ঘরোয়া ক্রিকেট সম্পর্কে গভীর জ্ঞান থাকা পরবর্তী কোচ নিয়োগের জন্য একটি গুরুত্বপূর্ণ মানদণ্ড হবে।

তিনি বলেছিলেন যে এই বোঝাপড়াটি 'সত্যিই টিম ইন্ডিয়াকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য' গুরুত্বপূর্ণ হবে।

প্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীর, যিনি বর্তমানে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর, এই পদের জন্য অন্যতম শীর্ষ প্রতিযোগী হিসাবে বিবেচিত হচ্ছেন।