ইটানগর (অরুণাচল প্রদেশ) [ভারত], অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামাকে তাঁর অভিনন্দন বার্তার জন্য ধন্যবাদ জানিয়েছেন, রাজ্যের বিধানসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির ভূমিধস বিজয়ের পর৷

সিএম খান্ডু বলেছিলেন যে "উৎসাহের উষ্ণ শব্দগুলি" তাকে রাজ্য এবং জনগণের উন্নতির জন্য আরও কঠোর পরিশ্রম করতে অনুপ্রাণিত করে।

তিনি দালাই লামার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

"আমাদের রাজ্যের বিধানসভা ভোটে @BJP4India-এর ভূমিধস বিজয়ের জন্য পরম পবিত্র @দালাইলামা জির কাছ থেকে একটি সদয় অভিনন্দন বার্তা পেয়ে আমি অত্যন্ত ধন্য। পরম পবিত্রতার উষ্ণ বাণী আমাদের কাছে অনেক অর্থবহ এবং সর্বদা অনুপ্রাণিত করবে। আমাদের রাজ্য এবং এর প্রিয় মানুষদের উন্নতির জন্য আরও কঠোর পরিশ্রম করার জন্য আমি তাঁর আশীর্বাদ এবং অব্যাহত নির্দেশনার জন্যও গভীরভাবে কৃতজ্ঞ,” খান্ডু এক্স-এ একটি পোস্টে বলেছেন।

"সমবেদনা, শান্তি, এবং অভ্যন্তরীণ মূল্যবোধের গুরুত্ব সম্পর্কে আপনার শিক্ষাগুলি আমার সাথে গভীরভাবে অনুরণিত হয়, আমাদের সকলকে আরও ভাল মানুষ হওয়ার জন্য উত্সাহিত করে। তাঁর অব্যাহত সুস্বাস্থ্য এবং মঙ্গলের জন্য তাঁর পবিত্রতার কাছে আমার আন্তরিক প্রার্থনা এবং শুভেচ্ছা," তিনি যোগ করা হয়েছে

রাজ্যে বিজেপির ব্যাপক জয়ের পর দালাই লামা সিএম খান্ডুকে অভিনন্দন জানিয়েছেন।

"বছর ধরে, অরুণাচল প্রদেশ উন্নয়ন এবং সমৃদ্ধিতে অসাধারণ অগ্রগতি করেছে। আমি আশা করি যে আপনিও যারা কম সুবিধাপ্রাপ্ত তাদের জীবন উন্নত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাবেন," দালাই লামা তার বার্তায় বলেছেন।

তিনি যোগ করেন, "অরুণাচল প্রদেশের জনগণের আশা ও চাহিদা পূরণে যে চ্যালেঞ্জগুলো সামনে থাকতে পারে সেগুলি মোকাবেলায় আমি আপনার সাফল্য কামনা করি।"

বিধানসভায় 60টি আসনের মধ্যে 46টি জিতে বিজেপি ভূমিধস বিজয় নথিভুক্ত করেছে।

বিজেপি ইতিমধ্যেই মার্চ মাসে মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং উপ-মুখ্যমন্ত্রী চৌনা মেনের আসন সহ অরুণাচলের 10 টি আসন বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও অরুণাচল প্রদেশের জনগণকে আবারও ভারতীয় জনতা পার্টির প্রতি তাদের বিশ্বাস পুনরুদ্ধার করার জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং বলেছেন যে পার্টি রাজ্যের বৃদ্ধির জন্য আরও "বৃহত্তর জোরে" কাজ করে যাবে।