রাঁচি (ঝাড়খণ্ড) [ভারত], কংগ্রেস নেতা এবং ঝাড়খণ্ডের মন্ত্রিপরিষদ মন্ত্রী বান্না গুপ্তা বুধবার ভারতীয় জনতা পার্টিকে তার রাজনৈতিক ক্যারিয়ার শেষ করার জন্য শিবরাজ সিং চৌহানের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ করেছেন৷

এএনআই-এর সাথে কথা বলার সময়, বান্না গুপ্তা বলেছিলেন, "ভারতীয় জনতা পার্টি শিবরাজ সিং চৌহানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে তার রাজনৈতিক ক্যারিয়ার শেষ করার জন্য, কিন্তু মধ্যপ্রদেশের জনগণই তাকে আবার 8 লাখ ভোটে বিজয়ী করেছে।"

তিনি আরও যোগ করেছেন, "যখন বিজেপি তার জনপ্রিয়তা দেখেছিল এবং তার কেরিয়ার শেষ করা কঠিন মনে করেছিল, তখন তারা তাকে মোদী 3.0 মন্ত্রিসভায় রেখেছিল এবং তাকে ঝাড়খণ্ডের দায়িত্বে নিযুক্ত করেছিল৷ কিন্তু বিজেপির ফর্মুলা এবং কৌশলগুলি তাদের খারাপ কাজের কারণে ঝাড়খণ্ডে কাজ করবে না৷

"তারা সংবিধানকে খর্ব করার চেষ্টা করেছিল, 2018 সালে তারা এসসি-এসটি আইন পরিবর্তন করার চেষ্টা করেছিল এবং এখন তারা গণতন্ত্রকে বাধ্যতামূলক শ্রমে পরিণত করার চেষ্টা করছে। তাদের বর্ণনাটি ঝাড়খণ্ড এবং সমগ্র জাতিতে সবাই দেখেছে। এই কারণেই তাদের 400-পার এজেন্ডা ধ্বংস করার পিছনে এবং 2024 সালের লোকসভা নির্বাচনে তাদের মাত্র 241টি আসন বাকি ছিল,” বান্না গুপ্তা বলেছিলেন।

বিজেপির সিনিয়র নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রী শিবরাজ সিং চৌহানকে আসন্ন রাজ্য বিধানসভা নির্বাচনের দৌড়ে ঝাড়খণ্ড বিজেপির ইনচার্জ এবং আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে ইনচার্জ করার পরে এই প্রতিক্রিয়া এসেছিল।

এর আগে, 10 জুন, গান্ডে বিধানসভা কেন্দ্রের বিধায়ক হিসাবে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) নেত্রী কল্পনা সোরেনের শপথ গ্রহণের পরে, ঝাড়খণ্ডের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্তা আস্থা প্রকাশ করেছিলেন যে জেএমএম পূর্ণ সংখ্যাগরিষ্ঠতার সাথে আবার ঝাড়খণ্ডে সরকার গঠন করবে।

বান্না গুপ্তা বলেন, "কল্পনা সোরেন একজন অত্যন্ত বুদ্ধিমান, শিক্ষিত মহিলা। তিনি একজন গৃহিণী ছিলেন কিন্তু যেভাবে তার স্বামীকে লাঞ্ছিত, নির্যাতন এবং জেলে পাঠানোর পর তিনি তার স্বামীর দায়িত্ব পালনে এবং জনগণকে রক্ষা করতে বেরিয়ে এসেছিলেন। তিনি জয়ী হয়েছেন। গান্ডে থেকে নির্বাচন, ঝাড়খণ্ডে আবার আমাদের সরকার গঠিত হবে এবং তা হবে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে।"

তিনি আরও বলেছিলেন যে জেএমএম সরকারের ফোকাস ছিল যুবকদের চাকরি দেওয়া।" সার্জন পেনশন স্কিম, পুরাতন পেনশন স্কিম, বা জল সমৃদ্ধি যোজনা হোক আমরা অনেক জনকেন্দ্রিক কাজ করেছি। আমাদের ফোকাস রয়েছে যুবকদের কর্মসংস্থান এবং তাদের চাকরি দেওয়ার জন্য আমরা অনেক পরিকল্পনা তৈরি করেছি,” তিনি যোগ করেছেন।