ম্যাঙ্গালুরু (কর্নাটক), এখানকার একজন বিজেপি বিধায়ক লোকসভার বক্তৃতায় হিন্দুদের সম্পর্কে মন্তব্য করার জন্য কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সমালোচনা করেছেন।

বিধায়ক ভরথ শেট্টি গান্ধীকে "বড় পাগল" বলে আখ্যা দিয়েছেন এবং পরামর্শ দিয়েছেন যে তাঁর কথিত "হিন্দু-বিরোধী" নীতির জন্য তাকে "সংসদের ভিতরে গালে চড় মারা" উচিত ছিল।

৮ জুলাই নিজ নির্বাচনী এলাকায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিতর্কের সূত্রপাত গান্ধীর সেই বক্তব্য থেকে যেখানে তিনি হিন্দুদেরকে "হিংস্র" বলে বর্ণনা করেছিলেন।

শেট্টি গান্ধীকে অভিযুক্ত করেছেন যে তিনি যে অঞ্চলগুলিতে যান তার উপর ভিত্তি করে তার ধর্মীয় অবস্থান পরিবর্তন করেছেন। তিনি উল্লেখ করেছেন যে গান্ধী নিজেকে গুজরাটে শিবের প্রবল ভক্ত, তামিলনাড়ুতে নাস্তিক এবং কেরালায় একজন ধর্মনিরপেক্ষতাবাদী হিসেবে উপস্থাপন করেন।

সাম্প্রতিক লোকসভা নির্বাচনে কংগ্রেস দল 99টি আসন জিতে সত্ত্বেও, শেট্টি ব্যঙ্গাত্মকভাবে মন্তব্য করেছিলেন যে গান্ধী এই ফলাফলকে "মহান অর্জন" হিসাবে বিবেচনা করছেন।

ভগবান শিবের ছবি ধারণ করার জন্য গান্ধীকে নিন্দা করে শেট্টি বলেছিলেন, "পাগল জানে না যে ভগবান শিব তার তৃতীয় চোখ খুললে সে ছাই হয়ে যাবে।"

জাফরান দলের নেতা গান্ধীকে "হিন্দু-বিরোধী নীতি" প্রচারের জন্য অভিযুক্ত করেছিলেন এবং উদ্বেগ প্রকাশ করেছিলেন যে এই জাতীয় নেতৃত্বের কারণে হিন্দুরা ভবিষ্যতের বিপদের মুখোমুখি হবে।

সাম্প্রতিক সাধারণ নির্বাচনে গান্ধীর পারফরম্যান্সের বিষয়ে মন্তব্য করে, শেট্টি বলেন, "মাত্র 99টি লোকসভা আসন পাওয়ার পর, রাহুল গান্ধী একটি দুর্দান্ত অর্জন করেছেন বলে দাবি করছেন।"

প্রাক্তন মন্ত্রী বি রামানাথ রাই, এমএলসি মঞ্জুনাথ ভান্ডারি, ডিসিসি সভাপতি হরিশ কুমার এবং ইভান ডি’সুজা সহ কংগ্রেস নেতারা শেট্টির নিন্দা জানিয়ে মংলাউরুতে সাংবাদিক সম্মেলন করেছেন।