নয়াদিল্লি, দিল্লির সরকারি স্কুলের 5,000 শিক্ষককে জারি করা বদলির আদেশের জন্য বিজেপিকে নিন্দা করে, দিল্লির মন্ত্রী গোপাল রাই শুক্রবার বলেছেন যে দলটি অফিসারদের চাপ দিয়ে কেজরিওয়াল সরকারের তৈরি শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার চেষ্টা করছে।

রাই, যিনি আম আদমি পার্টির দিল্লি ইউনিটের আহ্বায়কও, বলেছেন AAP সরকারের কাজে বাধা সৃষ্টি করার জন্য বিজেপির "কাম রোকো অভিযান" (স্টপ ওয়ার্ক ক্যাম্পেইন) বছরের পর বছর ধরে চলছে এবং এখন চরম পর্যায়ে পৌঁছেছে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, দিল্লির শিক্ষা ব্যবস্থা, যা শুধু দেশে নয়, সারা বিশ্বে পরিচিত, পঙ্গু হয়ে যাচ্ছে।

"বিজেপি তার 'কাম রোকো অভিযান'-এর অধীনে দিল্লিতে কেজরিওয়াল সরকারের তৈরি শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার সিদ্ধান্ত নিয়েছে," তিনি বলেছিলেন।

"এর সবচেয়ে বড় উদাহরণ হল দিল্লির সরকারি স্কুলের শিক্ষকদের রাতারাতি ব্যাপক বদলি। শিক্ষা দফতরের আধিকারিকরা একটি আদেশ জারি করেছেন যে 10 বছরেরও বেশি সময় ধরে স্কুলে নিয়োগ করা শিক্ষকদের বদলি করা উচিত," তিনি বলেছিলেন।

রাই বলেছিলেন যে সরকারি স্কুলের শিক্ষকরা দিল্লির শিক্ষা ব্যবস্থার মেরুদণ্ড যা AAP ক্ষমতায় আসার পরে ঘুরে দাঁড়িয়েছে, তিনি বলেছিলেন।

11 জুন ডিওই দ্বারা "শিক্ষা অধিদপ্তরের শিক্ষক কর্মীদের বদলির জন্য অনলাইন অনুরোধ" শিরোনামে একটি সার্কুলার জারি করা হয়েছিল, যেখানে, 16 ধারা অনুসারে, নির্দেশ দেওয়া হয়েছিল যে সমস্ত শিক্ষক যারা একই সময়ে 10 বছরের বেশি সময় ধরে চাকরি করেছেন। স্কুল বাধ্যতামূলকভাবে স্থানান্তরের জন্য আবেদন করবে, তাতে ব্যর্থ হলে তারা DoE দ্বারা যেকোনো স্কুলে স্থানান্তরিত হবে।

দিল্লির শিক্ষামন্ত্রী অতীশি মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছেন অবিলম্বে শিক্ষকদের বদলি বন্ধ করতে।