পানাজি, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি শুক্রবার বলেছেন যে বিজেপি একটি পার্থক্যের সাথে একটি দল হয়েছে এবং সে কারণেই বারবার ভোটারদের আস্থা জিতেছে, তবে জাফরান দল অতীতে কংগ্রেসের করা ভুলগুলির পুনরাবৃত্তির বিরুদ্ধে সতর্ক করেছিল যা তার প্রস্থান দেখেছিল। ক্ষমতা থেকে

"কংগ্রেস যা করত আমরা যদি তা চালিয়ে যাই, তবে তাদের প্রস্থান এবং আমাদের প্রবেশের কোনও লাভ নেই," বিজেপি লোকসভায় নিজের সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে ব্যর্থ হওয়ার এক মাসেরও বেশি সময় পরে আসা মন্তব্যে গাডকরি জোর দিয়েছিলেন। ভোট

পানাজির কাছে একটি গোয়া বিজেপির কার্যনির্বাহী সভায় বক্তৃতা করছিলেন গড়করি যেখানে দলের রাজ্য ইউনিটের সভাপতি সদানন্দ তানাভদে এবং মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

তার 40-মিনিটের বক্তৃতায়, কেন্দ্রীয় মন্ত্রী তার পরামর্শদাতা এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী এল কে আদভানির বক্তব্যকে স্মরণ করেছিলেন যে "বিজেপি একটি পার্থক্যের দল"।

"আডবাণীজি বলতেন যে আমরা একটি পার্থক্যের দল। আমাদের বুঝতে হবে যে আমরা অন্যান্য দল থেকে কতটা আলাদা," প্রাক্তন বিজেপি সভাপতি বজায় রেখেছিলেন।

নাগপুরের লোকসভা সাংসদ বলেছেন যে কংগ্রেসের ভুলের কারণে লোকেরা বিজেপিকে নির্বাচিত করেছে এবং তার দলের একই ভুল করার বিরুদ্ধে সতর্ক করেছে।

"যদি আমরা একই ভুল করি, তাহলে তাদের প্রস্থান এবং আমাদের প্রবেশের কোন লাভ নেই," গাডকরি জোর দিয়েছিলেন।

"তাই, আগামী দিনে, দলের কর্মীদের জানা উচিত যে রাজনীতি সামাজিক ও অর্থনৈতিক সংস্কার আনার একটি হাতিয়ার," তিনি বলেছিলেন।

গডকরি জোর দিয়েছিলেন যে "আমাদের (বিজেপি) একটি দুর্নীতিমুক্ত দেশ তৈরি করতে হবে এবং এর জন্য আমাদের একটি পরিকল্পনা থাকা উচিত"।

সংলগ্ন মহারাষ্ট্রের রাজনীতির কথা উল্লেখ করে, গডকরি যুক্তি দিয়েছিলেন যে তার নিজ রাজ্যে জাতপাতের ভিত্তিতে রাজনীতি খেলার প্রবণতা রয়েছে (জাতিবাদী রাজকরণ)।

"আমি এই প্রবণতা অনুসরণ না করার সিদ্ধান্ত নিয়েছি। আমি মানুষকে বলেছি যে আমি জাত-পাতের রাজনীতিতে লিপ্ত হব না। জো কারেগা জাত কি বাত, উসকো পড়েগি কাসকে লাঠ (যে জাত নিয়ে কথা বলবে, সে পাবে। একটি শক্তিশালী লাথি)," তিনি সতর্ক করেছিলেন।

গড়করি বলেছিলেন যে একজন ব্যক্তি তার মূল্যবোধ দ্বারা পরিচিত হয়, তার জাত নয়।

গোয়া বিজেপি ক্যাডারদের নির্দেশিত একটি বার্তায়, গডকরি তাদের প্রতিটি নির্বাচনী এলাকা পরিদর্শন করার এবং সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানিয়েছিলেন যাতে দলটি 2027 সালের বিধানসভা নির্বাচনের পরে ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়।