চণ্ডীগড় (পাঞ্জাব) [ভারত], পাঞ্জাব ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সভাপতি সুনীল জাখর শনিবার চণ্ডীগড়ের সেক্টর 37-এ রাজ্যের সদর দফতরে 2024 সালের লোকসভা নির্বাচনের পারফরম্যান্স পর্যালোচনা করতে এবং কৌশল তৈরি করতে একাধিক বৈঠক করবেন। এবং আসন্ন উপ-নির্বাচন নিয়ে আলোচনা করুন, বিজেপি পাঞ্জাবের সাধারণ সম্পাদক রাকেশ রাঠৌর বলেছেন।

বিজয় রূপানি, প্রাক্তন মুখ্যমন্ত্রী গুজরাট এবং বিজেপি পাঞ্জাবের ইন-চার্জ সহ বিশিষ্ট নেতাদের উপস্থিতিতে দিনব্যাপী বৈঠকগুলি জাখরের সভাপতিত্বে হবে; নারিন্দর সিং রায়না, বিজেপি পাঞ্জাবের সহ-প্রধান; এবং মন্থরি শ্রীনিবাসুলু, রাজ্য সাধারণ সম্পাদক সংগঠন।

নেতারা উপনির্বাচন, আসন্ন স্থানীয় সংস্থা নির্বাচন এবং জনসাধারণের কর্মসূচি সহ নির্বাচনী কৌশলের জন্য একটি বিস্তৃত পন্থা নিশ্চিত করার মূল এজেন্ডা নিয়ে আলোচনা করবেন। দলের সদস্যদের মধ্যে জোরালো প্রস্তুতি ও সমন্বয় নিশ্চিত করাও এই বৈঠকের লক্ষ্য।

15 জুন সকাল 11 টায়, লোকসভা প্রার্থীদের সাথে প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে, তারপরে 12:30 টায় জেলা সভাপতিদের সাথে বৈঠক হবে। রাজ্য কোর গ্রুপ, লোকসভার ইনচার্জ এবং কো-ইনচার্জ, লোকসভা সমন্বয়কারী এবং কো-অর্ডিনেটরের যৌথ সভা শুরু হবে বিকাল 3 টায় এবং রাজ্য কোর গ্রুপের সভা শুধুমাত্র বিকাল 5 টায় অনুষ্ঠিত হবে, রাঠৌর উপসংহারে।

কংগ্রেস নেতা মনীশ তেওয়ারি চণ্ডীগড়ে 2,504 ভোট পেয়ে সঞ্জয় ট্যান্ডনের বিরুদ্ধে জয়লাভ করেছেন। তেওয়ারি 2,16,657 ভোট পেয়েছেন, যখন ট্যান্ডন 2,14,153 ভোট পেয়েছেন।

543-সদস্যের সংসদে 18 তম লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণায় দেখা গেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ 294টি আসনে জয়ী হয়েছে এবং ভারত ব্লক 234টি আসন পেয়েছে।