ত্রিশুর (কেরল) [ভারত], কেরালার প্রথম ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সাংসদ, সুরেশ গোপী, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে "ভারতের মা" এবং প্রয়াত কংগ্রেস নেতা এবং কেরালার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে করুণাকরণকে " সাহসী প্রশাসক।"

গোপী, যিনি পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস প্রতিমন্ত্রীর পাশাপাশি পর্যটন মন্ত্রকের মন্ত্রী হিসাবে নিযুক্ত হয়েছেন, সম্প্রতি ত্রিশুরে করুণাকরণের স্মৃতিসৌধ 'মুরালি মন্দিরম' পরিদর্শন করার পরে এই মন্তব্য করেছেন।

তিনি ভারতের কমিউনিস্ট পার্টি-মার্কসবাদী, ইকে নয়নার এবং কে করুণাকরণকে তার "রাজনৈতিক গুরু" হিসাবে উল্লেখ করেছেন।

উল্লেখযোগ্যভাবে, সুরেশ গোপী সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে ত্রিশুর আসনে কে করুণাকরণের ছেলে কে মুরালীধরনকে পরাজিত করেছেন।

সাংবাদিকদের সাথে কথা বলার সময় সুরেশ গোপী বলেন, "নেতা করুণাকরণ এবং তাঁর স্ত্রী, যাকে আমি আদর করে 'আম্মা' বলে ডাকি, আমি তাদের বিদায় দিতে আসতে পারিনি...যেমন আমরা ইন্দিরা গান্ধীকে ভারতের মা হিসেবে দেখি।"

"তাঁর পূর্ববর্তী কাউকে অপমান করার জন্য নয় কিন্তু আমার প্রজন্মে, নেতা করুণাকরণ একজন সাহসী নেতা ছিলেন যাকে আমি অনেক শ্রদ্ধা করি। তাই স্পষ্টতই, তিনি যে দলের সাথে যুক্ত তার প্রতি আমার পছন্দ থাকবে," যোগ করেছেন গোপী।

তিনি আরও স্পষ্ট করেছেন যে অন্যান্য দলের নেতাদের প্রতি তার প্রশংসাকে তার "রাজনৈতিক দৃষ্টিভঙ্গি" হিসাবে বিবেচনা করা যায় না এবং তারা তার বিদ্যমান দলের প্রতি "অপরিবর্তিত এবং অনুগত" থাকে।

"একজন ভারতীয় হিসাবে, একজন ব্যক্তি যিনি দেশের জন্য দাঁড়িয়েছেন, একজন ভারতীয়, আমার খুব স্পষ্ট রাজনীতি আছে। এটি ভাঙা উচিত নয়। কিন্তু মানুষের প্রতি আমার যে শ্রদ্ধা আছে তা আমার হৃদয় থেকে আসে। আপনাকে এটি দিতে হবে না। যে কোনও রাজনৈতিক স্বাদ,” বিজেপি সাংসদ বলেছিলেন।

তিনি বলেছিলেন যে কে করুণাকরণ, ইন্দিরা গান্ধী সরকারের অধীনে কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে, কেরালার জন্য সর্বোত্তম প্রশাসনিক সুবিধা পেয়েছিলেন, যোগ করেছেন যে কেবল বিজেপির ও রাজাগোপালই তাঁর কাছাকাছি আসতে পারেন।

অভিনেতা-রাজনীতিবিদ হয়ে উঠেছেন কেরালার প্রথম লোকসভা সাংসদ ত্রিশুর কেন্দ্রে জিতে। তিনি ক্ষমতাসীন বাম গণতান্ত্রিক ফ্রন্টের প্রার্থী ভিএসকে পরাজিত করেছেন। সুনীলকুমার, 74,686 ভোটের ব্যবধানে।

মোদী 3.0 মন্ত্রিসভায় গোপী প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন। তিনি এই সপ্তাহের শুরুতে মঙ্গলবার সকালে পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাসের পাশাপাশি পর্যটন মন্ত্রকের প্রতিমন্ত্রী হিসাবে দায়িত্ব গ্রহণ করেন।