বৃহস্পতিবার, বিগ বি তার ইনস্টাগ্রামে গিয়েছিলেন এবং তেলুগু সিনেমা আইকনের শতবর্ষ উদযাপনের পূর্ববর্তী একটি পোস্টার শেয়ার করেছেন।

তিনি ক্যাপশনে লিখেছেন, "আমি খুশি যে ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন সারা ভারতে তার কয়েকটি ছবি মুক্তির মাধ্যমে ভারতীয় চলচ্চিত্র শিল্পের একজন দোয়েন প্রয়াত শ্রী আক্কিনেনি নাগেশ্বর রাও-এর 100তম জন্মবার্ষিকী উদযাপন করছে .. আমার শুভকামনা" .

ভারতের ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন (FHF) আক্কিনেনি নাগেশ্বর রাও-এর 100তম জন্মবার্ষিকীকে দেশব্যাপী একটি চলচ্চিত্র উৎসবের মাধ্যমে স্মরণ করবে। প্রয়াত অভিনেতা তার বহুমুখী প্রতিভার জন্য পরিচিত, এবং তেলেগু, তামিল এবং হিন্দি-ভাষা সিনেমা শিল্পে 7 দশক এবং 250টি সিনেমায় বিস্তৃত ক্যারিয়ারের সাথে কাজ করেছেন।

তিনি বর্তমান অন্ধ্র প্রদেশের কৃষ্ণা জেলার রামাপুরমে 1924 সালের 20 সেপ্টেম্বর কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন এবং পাঁচ ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সর্বকনিষ্ঠ। পিতামাতার দুর্বল অর্থনৈতিক অবস্থার কারণে তার আনুষ্ঠানিক শিক্ষা প্রাথমিক বিদ্যালয়ে সীমাবদ্ধ ছিল।

তিনি 10 বছর বয়সে থিয়েটারে কাজ শুরু করেছিলেন। তিনি থিয়েটারে মহিলা চরিত্রে অভিনয় করতে পারদর্শী ছিলেন, যেহেতু সেই সময়ে মহিলাদের বেশিরভাগই অভিনয় করা নিষিদ্ধ ছিল।

আসন্ন ইভেন্টের শিরোনাম 'ANR 100 - কিং অফ দ্য সিলভার স্ক্রীন', এবং 25টি ভারতীয় শহরে 20 সেপ্টেম্বর থেকে 22 সেপ্টেম্বর পর্যন্ত 10টি পুনরুদ্ধার করা ক্লাসিক প্রদর্শন করবে৷

এই স্ক্রিনিংগুলি হায়দ্রাবাদ, মুম্বই, দিল্লি, চেন্নাই এবং বেঙ্গালুরু এবং ভাদোদরা, জলন্ধর এবং তুমকুর সহ টায়ার 1 এবং টায়ার 2 শহরগুলিতে অনুষ্ঠিত হবে। উৎসবটি হল ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন, আক্কিনেনি নাগেশ্বরা রাও পরিবার, এনএফডিসি – ন্যাশনাল ফিল্ম আর্কাইভ অফ ইন্ডিয়া এবং মাল্টিপ্লেক্স চেইন পিভিআর-আইনক্স-এর মধ্যে একটি সহযোগিতামূলক প্রচেষ্টা।