নয়াদিল্লি, সিয়াম সিমেন্ট বিগব্লক কনস্ট্রাকশন গুজরাটের খেদাতে তার 65 কোটি রুপি সুবিধায় বাণিজ্যিক উত্পাদন শুরু করেছে, তার ভারতে কার্যক্রম শুরু করার জন্য, সোমবার একটি এক্সচেঞ্জ ফাইলিং বলেছে।

সিয়াম সিমেন্ট বিগব্লক কনস্ট্রাকশন, থাইল্যান্ডের এসসিজি ইন্টারন্যাশনাল কর্পোরেশন কোম্পানি লিমিটেড এবং গুজরাট ভিত্তিক বিগব্লক কনস্ট্রাকশন লিমিটেডের যৌথ উদ্যোগ, ভারতীয় বাজারের জন্য এএসি প্রাচীর পণ্য তৈরির জন্য আহমেদাবাদের কাছে খেদা জেলায় একটি প্ল্যান্ট স্থাপন করেছে, ফাইলিং যোগ করেছে।

JV খেদা প্ল্যান্টে এখন পর্যন্ত 65 কোটি টাকা বিনিয়োগ করেছে, যার বার্ষিক ক্ষমতা বার্ষিক 2.5 কিউবিক মিটার পর্যন্ত। এটি ভারতে 8-12 ফুটের বড় আকারের AAC প্রাচীর পণ্যগুলিও প্রবর্তন করবে এবং AAC ব্লক তৈরি করবে।

বিগব্লক কনস্ট্রাকশন যৌথ উদ্যোগ কোম্পানিতে 52 শতাংশ শেয়ার ধারণ করে, যেখানে 48 শতাংশ এসসিজি ইন্টারন্যাশনালের কাছে রয়েছে। এটি ভারতে SCG গ্রুপের প্রথম বিনিয়োগ।

বিগব্লক কনস্ট্রাকশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নরেশ সাবু বলেন, "এগিয়ে যাওয়ার জন্য, SCG এবং Bigbloc ভারতে সাপ্লাই চেইনকে শক্তিশালী করতে, একে অপরের ক্ষমতার সুবিধা নিতে এবং নির্মাণ শিল্পে ব্যতিক্রমী সমাধান প্রদান করতে সমস্ত বিল্ডিং উপাদান সমাধানে একসাথে কাজ করবে।"

দ্বিতীয় পর্যায়ে প্রকল্পটি বছরে ৫ লাখ ঘনমিটারে সম্প্রসারণের সম্ভাবনা রয়েছে, তিনি যোগ করেন।

বিগব্লক কনস্ট্রাকশন লিমিটেড হল ভারতের নেতৃস্থানীয় AAC ব্লক উৎপাদনকারী কোম্পানি।

বিএসইতে কোম্পানির শেয়ার 6 শতাংশের বেশি বেড়ে 236.70 টাকায় লেনদেন করছে।