মান্ডি/শিমলা, লাহৌলের মান্ডি থেকে বিজেপির লোকসভা প্রার্থী কঙ্গনা রানাউতকে দেখানো কালো পতাকা নিয়ে বাণিজ্য বাণিজ্য দুদিন আগে কংগ্রেসের বিক্রমাদিত্য সিং গত বছরের এপ্রিল থেকে দালাই লামার বিরুদ্ধে তার মন্তব্যের জন্য বুধবার অভিনেতাকে নিশানা করেছিলেন৷

"উপজাতীয় এলাকার লোকেরা তিব্বতের আধ্যাত্মিক নেতা দালাই লামাকে তাদের ঈশ্বরের উপাসনা করে এবং যদি কেউ তাদের ঈশ্বরের বিরুদ্ধে কোনও মন্তব্য করে, তবে তারা অবশ্যই এটি পছন্দ করবে না এবং প্রতিবাদ করবে," রানাউতের বিরুদ্ধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সিং মান্ডিতে প্রতিক্রিয়ায় বলেছিলেন। একটি প্রশ্ন.

সিংকে পাল্টা আঘাত করে রানাউত অভিযোগ করেছেন যে কংগ্রেস তার বিরুদ্ধে প্রতিবাদের পিছনে ছিল। কংগ্রেস গুণ্ডাবাদের কাছে নত হয়ে গেছে এবং কাজা ঘটনাটি তার কফিনে শেষ পেরেক হিসাবে প্রমাণিত হবে এবং বিজেপি প্রার্থী যোগ করেছেন তার জয়ের ব্যবধানে অবদান রাখবে।

লাহৌল এবং স্পিতির উদয়পুরে সাংবাদিকদের তিনি বলেন, "আমি এই ধরনের গুন্ডামি দেখে দুঃখিত বোধ করি যা কংগ্রেসের চরিত্রকে প্রতিফলিত করে.. মানুষ কংগ্রেসের আসল চেহারা দেখেছে, যেটি সহিংসতা ও গুন্ডামিতে লিপ্ত।"

সিং অবশ্য বলেছিলেন যে এই ঘটনার সাথে তার দলের কোনও সম্পর্ক নেই এবং বিজেপিকে অভিযোগ করেছে যে তারা নির্বাচনে হেরেছে বলে কংগ্রেসকে দোষারোপ করছে।

তারা সোমবার কাজায় কংগ্রেস কর্মী স্থানীয় লোকজন রানাউতকে কালো পতাকা দেখানোর কথা উল্লেখ করছিলেন। কংগ্রেস কর্মীরা কঙ্গন বিরোধী স্লোগান তুলেছিল -- "কঙ্গনা, ফিরে যাও, কঙ্গনা বঙ্গনা নাহি চালেগি", স্পষ্টতই তিব্বতের আধ্যাত্মিক নেতা সম্পর্কে তার মন্তব্যে ক্ষুব্ধ।

রানাউত গত বছরের এপ্রিলে দালাই লামাকে সমন্বিত একটি মেম টুইট করেছিলেন যাতে বলা হয়েছিল "হোয়াইট হাউসে দালাই লামাকে উষ্ণ অভ্যর্থনা জানানো হয়েছে"। টুইটের ফটোশপ ছবিতে দালাই লামা ইউ প্রেসিডেন্ট জো বিডেনের সাথে একটি মন্তব্যের সাথে তার জিহ্বা বের করে রেখেছেন - তাদের উভয়ের অবশ্যই একই অসুস্থতা রয়েছে, তারা বন্ধু হতে পারে।

এর পরিপ্রেক্ষিতে একদল বৌদ্ধ মুম্বাইয়ে তার অফিসের বাইরে ধর্না দেয়। রানাউত পরে ক্ষমা চেয়েছিলেন, বলেছিলেন যে তিনি কাউকে আঘাত করতে চাননি এবং দালাই লামার সাথে বিডেনের বন্ধুত্ব নিয়ে এটি একটি নিরীহ রসিকতা ছিল।

সোমবার কাজায় রানাউত প্রতিবাদের মুখোমুখি হওয়ার পরে, হিমাচল প্রদেশ বিজেপি রাজ্যের মুখ্য নির্বাচনী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেছে। দলটি অভিযোগ করেছে যে রানাউতের গাড়িবহরে পাথর ছুঁড়েছে এবং দলের এক কর্মী আহত হয়েছেন।

এটি নির্বাচনী আধিকারিকদের স্থানান্তর এবং ঘটনার তদন্তের দাবি করেছে কারণ বিজেপি এবং কংগ্রেস উভয়কেই একে অপরের পাশে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছিল।

যাইহোক, লাহৌল এবং স্পিতির এসপি মায়াঙ্ক চৌধুরী বলেছেন যে বিজেপি এবং ক্ষমতাসীন কংগ্রেস উভয়ের কর্মীরা মুখোমুখি হয়েছিল তবে কোনও সংঘর্ষ হয়নি এবং একজন আহত হয়েছে। তবে এক শ্রমিকের পা মচকে গেছে বলেও জানান তিনি।

লাহৌল এবং স্পিতির জন্য কংগ্রেসের নির্বাচনী সমন্বয়কারী ভীষণ শশনি দাবি করেছেন যে তার দলের কর্মীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করছেন কিন্তু রানাউতের মন্তব্যে আহত হওয়ায় বিপুল সংখ্যক স্থানীয় মানুষ প্রতিবাদে যোগ দিয়েছিলেন।

মান্ডি সংসদীয় আসনের জন্য তার অগ্রাধিকার তালিকাভুক্ত করে, প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং এবং হিমাচল কংগ্রেসের প্রধান প্রতিভা সিংয়ের ছেলে বিক্রমাদিতি সিং বলেছেন, তার ফোকাস মান্ডির মিউনিসিপা কর্পোরেশনকে স্মার্ট সিটি প্রকল্পের আওতায় আনা এবং ভুভু নির্মাণের দিকে থাকবে। জোট এবং জালোরি জোট টানেল এবং কুল্লু মেডিকেল কলেজ।

রানাউত বলেছিলেন যে হিমাচল প্রদেশ সুন্দর কিন্তু সংযোগ একটি সমস্যা একটি পর্যটন প্রচার, স্ব-কর্মসংস্থানের পথ তৈরি করা এবং স্থানীয়দের জন্য পারিশ্রমিক বাড়ানো তার অগ্রাধিকার হবে।