গুরুগ্রাম, হরিয়ানা, ভারত - ২৮ জুন ২০২৪

• বিলাসবহুল বৈদ্যুতিক গতিশীলতা বিভাগে শক্তিশালী নেতৃত্ব।

• ই-মোবিলিটিতে মাইলফলক: 2,000 বৈদ্যুতিক ইউনিট অতিক্রম করা প্রথম বিলাসবহুল নির্মাতা। BMW iX হল ভারতে সবচেয়ে বেশি বিক্রি হওয়া বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ি।• BMW লাক্সারি ক্লাস এগিয়ে (BMW 7 সিরিজ, BMW i7, BMW X7, BMW XM)।

BMW Group India 2024 সালের প্রথমার্ধে (জানুয়ারি - জুন) একটি শক্তিশালী পারফরম্যান্স পোস্ট করেছে। BMW গ্রুপ ইন্ডিয়া 7,098টি গাড়ি (BMW এবং MINI) এবং 3,614টি মোটরসাইকেল (BMW Motorrad) সরবরাহ করেছে। BMW 6,734 ইউনিট এবং MINI 364 ইউনিট বিক্রি করেছে।

বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়া বছরের প্রথমার্ধে গাড়ি বিক্রিতে +২১% বৃদ্ধি পেয়েছে (BMW + MINI), এর স্পোর্টস অ্যাক্টিভিটি যানবাহন, বিলাসবহুল ক্লাস এবং বৈদ্যুতিক গাড়ির উচ্চ চাহিদার কারণে।মিঃ বিক্রম পাওয়াহ, প্রেসিডেন্ট, BMW Group India বলেছেন, “2024 সালে, BMW Group India ব্যবসায়িক কর্মক্ষমতা এবং গ্রাহকদের আনন্দে নতুন উচ্চতা অর্জন করে তার কৌশল বাস্তবায়নে দারুণ অগ্রগতি করছে। আমরা এখন পর্যন্ত সর্বোচ্চ অর্ধ-বার্ষিক গাড়ি বিক্রয় সম্পন্ন করেছি এবং বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ি বিভাগে ক্রমাগত নেতৃত্ব বজায় রেখেছি। আমাদের যানবাহনের প্রতি দৃঢ় সখ্যতা আমাদের প্রতিযোগিতামূলক অগ্রগতির দ্বারা চালিত হয় একচেটিয়া গতিশীলতার সাথে যুক্ত ড্রাইভিং আনন্দ এবং সর্বোত্তম-শ্রেণীর উদ্ভাবনের সাথে।"

BMW গ্রুপ ইলেকট্রিক যান (EV)

টেকসই গতিশীলতার ক্ষেত্রে বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়া বৈদ্যুতিক যানবাহন আবার বিলাসবহুল গ্রাহকদের শীর্ষ পছন্দ হিসেবে আবির্ভূত হয়েছে। প্রথম ছয় মাসে সম্পূর্ণ বৈদ্যুতিক BMW এবং MINI গাড়ির 397 ইউনিট বিক্রি হয়েছে। H1-এ BMW i7 সবচেয়ে বেশি বিক্রিত BMW EV ছিল, যা উচ্চ-সম্পদ বৃত্তে টেকসই গতিশীলতার ক্রমবর্ধমান আকর্ষণকে প্রতিফলিত করে।BMW Group India হল দেশের প্রথম বিলাসবহুল গাড়ি প্রস্তুতকারক যারা আজ পর্যন্ত 2,000 টিরও বেশি ইভি ডেলিভারির মাইলফলক অতিক্রম করেছে৷ BMW iX হল ভারতে সবচেয়ে জনপ্রিয় বিলাসবহুল ইভি যেখানে এখন পর্যন্ত 1,000টির বেশি ইউনিট বিক্রি হয়েছে। বিলাসবহুল বাজারে সর্বাপেক্ষা বিস্তৃত EV পরিসরে দুর্দান্ত পণ্যের উপাদান থাকা বিভিন্ন ভোক্তাদের পছন্দ পূরণের একটি মূল কারণ। BMW গ্রুপ ইন্ডিয়া এখন ভারতে ছয়টি ইভি অফার করে - BMW i7, BMW iX, BMW i5, BMW i4, BMW iX1 এবং MINI SE। জুলাই মাসে, MINI কান্ট্রিম্যান ই এবং BMW CE 04 লঞ্চ করার মাধ্যমে এই পরিসর আরও প্রসারিত হবে, BMW Motorrad ইন্ডিয়ার প্রথম বৈদ্যুতিক টু-হুইলার।

BMW লাক্সারি ক্লাস (BMW 7 সিরিজ, BMW i7, BMW X7 এবং BMW XM)

BMW লাক্সারি ক্লাস গাড়িগুলি +17% এর চিত্তাকর্ষক বৃদ্ধি নথিভুক্ত করেছে, যা মোট বিক্রয়ে 18% অবদান রেখেছে। BMW X7 ছিল সবচেয়ে বেশি বিক্রি হওয়া লাক্সারি ক্লাস মডেল।BMW স্পোর্টস অ্যাক্টিভিটি ভেহিকেল (SAV) বিক্রয়ে 54% অবদান রেখেছে, +24% এর দৃঢ় বৃদ্ধি পোস্ট করেছে।

BMW X1 ছিল সবচেয়ে জনপ্রিয় SAV যার বিক্রয়ের প্রায় 19% শেয়ার।

BMW 3 সিরিজ আবার 17% শেয়ার সহ সর্বোচ্চ বিক্রিত BMW সেডান ছিল।BMW এবং MINI 360°

গ্রাহকরা BMW India Financial Services-এর 360⁰ ফাইন্যান্স প্রোডাক্টের সাথে দুর্দান্ত মূল্য প্রস্তাব এবং মানসিক শান্তি উপভোগ করেন যা আকর্ষণীয় কম মাসিক কিস্তি, নিশ্চিত বাই-ব্যাক, মেয়াদী বিকল্পের নমনীয় সমাপ্তি এবং অন্যান্য সুবিধার মধ্যে একটি নতুন গাড়িতে আপগ্রেড করার সুযোগ দেয়। BMW India Financial Services দ্বারা অর্থায়ন করা 10টির মধ্যে 7টি গাড়ি BMW এবং MINI 360⁰ এর মাধ্যমে।

বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়াBMW, MINI এবং Motorrad-এর সাথে, BMW গ্রুপের দৃষ্টি ভারতীয় অটোমোবাইল বাজারের প্রিমিয়াম সেক্টরের উপর দৃঢ়ভাবে রয়েছে। গাড়ি এবং মোটরসাইকেলের পাশাপাশি, ভারতে BMW গ্রুপের কার্যক্রম তার প্রিমিয়াম ক্লায়েন্টদের জন্য আর্থিক পরিষেবার অন্তর্ভুক্ত। BMW India এবং BMW India Financial Services হল BMW গ্রুপের 100% সহযোগী এবং গুরগাঁও (জাতীয় রাজধানী অঞ্চল) এর সদর দপ্তর।

বিএমডব্লিউ ইন্ডিয়া 2007 সালে কার্যক্রম শুরু করে। এর কার্যক্রমের বিস্তৃত পরিসরের মধ্যে রয়েছে চেন্নাইতে একটি উত্পাদন কারখানা, পুনেতে একটি যন্ত্রাংশ গুদাম, গুরগাঁও এনসিআর-এ একটি প্রশিক্ষণ কেন্দ্র এবং দেশের প্রধান মেট্রোপলিটন কেন্দ্রগুলিতে একটি ডিলার সংস্থার বিকাশ।

জানুয়ারী 2012 সালে চালু হওয়ার পর থেকে MINI ভারতে একটি প্রিমিয়াম ছোট গাড়ির ব্র্যান্ড হিসাবে সফলভাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।BMW, MINI এবং BMW Motorrad-এর সাথে, BMW Group India-এর বর্তমানে সারা দেশে 80 টিরও বেশি টাচপয়েন্ট রয়েছে যা পরিষেবার মান এবং গ্রাহক পরিষেবাতে উচ্চ মানদণ্ড স্থাপন করেছে। BMW Group India তার ডিলার নেটওয়ার্কের জন্য উদ্ভাবনী RetailNext ধারণা চালু করেছে। RetailNext হল একটি সামগ্রিক এবং প্রগতিশীল পদ্ধতি যা গ্রাহক-কেন্দ্রিকতা, নমনীয়তা, স্থায়িত্ব এবং সেরা-শ্রেণীর প্রিমিয়াম অভিজ্ঞতার উপর দৃষ্টি নিবদ্ধ করে। নতুন ডিজাইনের উপর ভিত্তি করে, এটি নতুন প্রক্রিয়া, ডিজিটাল সরঞ্জাম এবং ভূমিকাগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে যা নির্বিঘ্নে একটি ফিজিটাল (শারীরিক এবং ডিজিটাল) অভিজ্ঞতা প্রদান করে।

BMW ইন্ডিয়া ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, একটি নন-ব্যাংকিং ফাইন্যান্স কোম্পানি (NBFC), 2010 সালে কার্যক্রম শুরু করে। এটি তিনটি ব্যবসায়িক লাইনের সাথে কাজ করে: খুচরা অর্থ, বাণিজ্যিক অর্থ এবং বীমা সমাধান (কর্পোরেট এজেন্ট হিসাবে)। BMW India Financial Services এর মাধ্যমে প্রদত্ত পরিষেবাগুলি প্রিমিয়াম ক্লায়েন্টদের জন্য উল্লেখযোগ্যভাবে মূল্যবান যাদের একচেটিয়া এবং নমনীয় আর্থিক সমাধান প্রয়োজন।

আপনার কোন প্রশ্ন থাকলে, যোগাযোগ করুন:বিএমডব্লিউ গ্রুপ ইন্ডিয়া

অভয় ডাঙ্গে, পরিচালক, প্রেস অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স

সেল: +91 9910481013; ইমেল: [email protected]রিচা শর্মা, বিজনেস অ্যান্ড ফিনান্স কমিউনিকেশন

সেল: +91 9910022148; ইমেল: [email protected]

ইন্টারনেট: www.bmw.inফেসবুক: https://www.facebook.com/bmwindia

টুইটার: https://twitter.com/bmwindia

ইউটিউব: https://www.youtube.com/user/bmwindiaইনস্টাগ্রাম: https://www.instagram.com/bmwindia_official

লিঙ্কডইন: https://www.linkedin.com/company/bmw-group

(অস্বীকৃতি: উপরের প্রেস রিলিজটি HT সিন্ডিকেশন দ্বারা সরবরাহ করা হয়েছে এবং এই বিষয়বস্তুর কোন সম্পাদকীয় দায়িত্ব নেবে না।)