তিরুবনন্তপুরম, কেরালায় সিপিআই বলেছে যে এসএফআই বামফ্রন্টের জন্য দায় হয়ে উঠবে যদি এটি তার উপায়গুলি সংশোধন না করে, সিপিআই(এম) নেতা এ কে বালান শুক্রবার বলেছিলেন যে এলডিএফের ভিতরে বা বাইরে কাউকে ধ্বংস করার অনুমতি দেওয়া হবে না। ছাত্রদের পোশাক।

বালান বলেছিলেন যে স্টুডেন্টস ফেডারেশন অফ ইন্ডিয়া (এসএফআই) একটি আন্দোলন ছিল সিপিআই(এম) দ্বারা তৈরি এবং এটি বছরের পর বছর ধরে বেড়েছে।

"আমরা কাউকে এটি ধ্বংস করতে দেব না। আমি যা বলেছি তা বামফ্রন্টের ভিতরে এবং বাইরের লোকদের জন্য," তিনি বলেছিলেন।

বালান আরও বলেছিলেন যে যারা কেরালার রাজনৈতিক দৃশ্যে বা ভারতে উপস্থিত ছিলেন না যখন এসএফআই ক্রমবর্ধমান ছিল এবং যখন এটি সংকটে ছিল, তারা "এর ইতিহাস বুঝতে পারবে না।"

বৃহস্পতিবার সিপিআই রাজ্য সম্পাদক বিনয় বিশ্বমের মন্তব্যের প্রতিক্রিয়ায় তাঁর মন্তব্যগুলি স্পষ্টতই ছিল যখন তিনি SFI-এর কঠোর সমালোচনা করেছিলেন, বলেছিলেন যে যদি এর উপায়গুলি সংশোধন না করা হয় তবে এটি রাজ্যের বামফ্রন্টের জন্য দায় হয়ে যাবে।

বিশ্বম বলেছিলেন যে CPI(M) এর ছাত্র শাখার পথ "বাম ছাত্র আন্দোলনের মত নয়।"

"এসএফআই কর্মী এবং কমরেডদের ছাত্র আন্দোলনের ইতিহাস পড়া উচিত। তারা তাদের উত্স সম্পর্কে সচেতন নয় এবং তারা কিসের পক্ষে দাঁড়িয়েছে। নতুন এসএফআই বামফ্রন্ট শব্দটির অর্থ জানে না। তারা এর গভীরতা জানে না। তাদের রাজনৈতিক আদর্শ।

"তারা নতুন বিশ্বে বামফ্রন্টের বাধ্যবাধকতা সম্পর্কেও জানে না। তাদের এই সব সম্পর্কে শেখাতে হবে। যদি তাদের শেখানো না হয়, যদি তাদের সংশোধন না করা হয়, এসএফআই বামফ্রন্টের জন্য দায় হয়ে যাবে। হওয়া উচিত নয়," তিনি বলেছিলেন।

তিনি এসএফআই-এর সাম্প্রতিক ক্রিয়াকলাপগুলির বিষয়ে কথা বলছিলেন, যার মধ্যে একটি কলেজের অধ্যক্ষকে চড় মারা এবং কেরালা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে একজন কেএসইউ নেতাকে মারধর করার অভিযোগ রয়েছে, যা খবরে রয়েছে।

বিশ্বম আরও বলেছিলেন যে এসএফআই-তে হাজার হাজার তরুণ রয়েছে এবং তাদেরও মনে রেখে ছাত্র সংগঠনটিকে সঠিক পথে পরিচালিত করা উচিত।

"তাদের (এসএফআই) বামফ্রন্টের শক্তি করা উচিত। এর জন্য, তাদের সচেতন করতে হবে যে তারা এখন যে উপায়গুলি গ্রহণ করেছে তা সঠিক নয়," সিপিআই রাজ্য সম্পাদক বলেছিলেন।