কলকাতা, পশ্চিমবঙ্গ সিআইডি শুক্রবার বলেছে যে বাংলাদেশী সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের নৃশংস হত্যাকাণ্ডের মূল সন্দেহভাজনদের একজনকে নেপাল থেকে কলকাতায় আনার ব্যবস্থা করছে।

শহরের নিউ টাউন এলাকায় আনারকে হত্যার পর নেপালে পালিয়ে যাওয়া মোহাম্মদ সিয়াম হুসেনকে গত বৃহস্পতিবার প্রতিবেশী দেশের সীমান্ত অঞ্চল থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে সূত্র জানিয়েছে।

পশ্চিমবঙ্গ সিআইডি-র একজন কর্মকর্তা বলেছেন, অভিযুক্তকে ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত এই সত্য থেকে উদ্ভূত হয়েছে যে খুন হওয়া বাংলাদেশি আইনপ্রণেতাকে শেষবার শহরে দেখা গিয়েছিল।

সিআইডি অফিসার বলেন, "আমরা তাকে শহরে নিয়ে আসছি। তাকে এখানে আনা হবে কারণ অপরাধটি আমাদের এখতিয়ারের মধ্যেই ঘটেছে।"

পুলিশ রিপোর্ট অনুযায়ী, সিয়াম, কথিত প্রধান ষড়যন্ত্রকারীর সাথে নেপালে পালিয়ে যায়, একজন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক, যিনি পরে মার্কিন যুক্তরাষ্ট্রে ফিরে আসার আগে দুবাইতে পালিয়ে যান।

এদিকে, শুক্রবারও নিহত বাংলাদেশের এমপির দেহের অংশ অনুসন্ধান অব্যাহত রয়েছে, কর্মকর্তা যোগ করেছেন।

উত্তর কলকাতার বরানগরের বাসিন্দা এবং বাংলাদেশী রাজনীতিকের পরিচিত গোপাল বিশ্বাস গত মে মাসে স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করার পর থেকে নিখোঁজ সাংসদকে খুঁজে বের করার প্রচেষ্টা চলছে, যিনি চিকিৎসার জন্য 12 মে কলকাতায় এসেছিলেন। 18. আনার আসার পর বিশ্বাসের বাসায় অবস্থান করছিলেন।

তার অভিযোগে, বিশ্বাস উল্লেখ করেছেন যে আনার 13 মে বিকেলে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের জন্য তার বরানগরের বাসা থেকে বেরিয়েছিলেন এবং রাতের খাবারের জন্য বাড়িতে ফিরে আসার আশা করা হয়েছিল। যাইহোক, 17 মে আনার নিখোঁজ হওয়ার পরের দিন বিশ্বাসকে একটি নিখোঁজ ব্যক্তির প্রতিবেদন দাখিল করতে প্ররোচিত করে।