ক্যাস্ট্রিজ [সেন্ট লুসিয়া], তাদের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে তার দলের পাঁচ উইকেটের পরাজয়ের পরে, স্কটল্যান্ডের অধিনায়ক রিচি বেরিংটন বলেছিলেন যে তারা বল দিয়ে শেষের দিকে পুঁজি করতে পারেনি এবং বল দিয়ে তাদের শুরুকে এগিয়ে নিয়ে যেতে ব্যর্থ হয়েছে। যথেষ্ট দীর্ঘ.

ট্র্যাভিস হেড এবং মার্কাস স্টয়নিসের হাফ সেঞ্চুরি অস্ট্রেলিয়াকে গ্রুপ পর্বে অপরাজিত থাকতে সাহায্য করেছে এবং রবিবার সেন্ট লুসিয়াতে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে স্কটল্যান্ডকে পাঁচ উইকেটে পরাজিত করেছে।

ম্যাচ-পরবর্তী প্রেজেন্টেশনে বক্তব্য রাখতে গিয়ে রিচি বলেন, "হাফওয়ে মার্কে আমরা বেশ ভালো অবস্থানে ছিলাম। দুর্ভাগ্যবশত, আমরা শেষের দিকে পুঁজি করতে পারিনি। বল নিয়ে আমাদের শুরুটা ভালো ছিল কিন্তু আমরা তা কার্যকর করতে পারিনি। ব্যাক এন্ডের দিকে কিছু বড় ওভার খেলায় ফিরে এসেছিল, তাই আমরা তাদের ব্যাট থেকে কিছুটা দূরে থাকার চেষ্টা করছিলাম আমরা যে অবস্থানে ছিলাম, কিন্তু আমার মনে হয় আমরা পুরো টুর্নামেন্টে কিছু ভালো ক্রিকেট খেলেছি এখানে যোগ্যতা অর্জনের জন্য কিন্তু তা করতে পারিনি।"

এই জয়ে চার ম্যাচে চার জয় ও আট পয়েন্ট নিয়ে গ্রুপ বি-র শীর্ষে অস্ট্রেলিয়া। স্কটল্যান্ড সুপার এইটের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছে, দুটি জয়, একটি পরাজয় এবং কোন ফলাফল না নিয়ে তৃতীয় স্থানে রয়েছে, তাদের পাঁচ পয়েন্ট দিয়েছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড তাদের চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছ থেকে এই বড় সহায়তায় সুপার এইটে চলে গেছে, কারণ তাদেরও স্কটল্যান্ডের মতো একই জয়-পরাজয়ের রেকর্ড এবং পয়েন্ট রয়েছে, কেবলমাত্র উচ্চ নেট-রান-রেট।

ম্যাচে এসে অস্ট্রেলিয়া স্কটল্যান্ডকে প্রথমে বোলিং করতে দেয়। মাইকেল জোনসকে তাড়াতাড়ি হারানোর পর, জর্জ মুন্সে (২৩ বলে ৩৫, দুটি চার ও তিনটি ছক্কায়) এবং ব্র্যান্ডন ম্যাকমুলেন (৩৪ বলে ৬০, দুটি চার ও ছয়টি ছক্কার সাহায্যে ৬০) দ্রুত ৮৯ রানের জুটি গড়ে স্কটল্যান্ডকে ফেরাতে সক্ষম হন। খেলা অধিনায়ক রিচি বেরিংটনের দুর্দান্ত নক (30 বলে 42*, একটি চার ও দুটি ছক্কায়) 20 ওভারে স্কটল্যান্ডকে 180/5 এ নিয়ে যায়।

অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে গ্লেন ম্যাক্সওয়েল (২/44)। একটি করে উইকেট পেয়েছেন অ্যাশটন অ্যাগার, নাথান এলিস ও অ্যাডাম জাম্পা।

181 রান তাড়া করতে, অস্ট্রেলিয়া প্রথম দিকে কিছু উইকেট হারিয়ে ফেলে এবং এক পর্যায়ে 60/3 ছিল। এরপর ট্র্যাভিস হেড (৪৯ বলে ৬৮, পাঁচটি চার ও চারটি ছক্কায়) এবং মার্কাস স্টয়নিস (২৯ বলে ৫৯, সাতটি চার ও দুটি ছক্কায়) ৮০ রানের জুটি অস্ট্রেলিয়াকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যায় এবং টিম ডেভিড। (24* 14 বলে, দুটি চার ও একটি ছক্কায়) দুই বল বাকি থাকতেই জয় পেতে কিছু সূক্ষ্ম ফিনিশিং প্রয়োগ করেন।

স্কটল্যান্ডের বোলারদের মধ্যে মার্ক ওয়াট (২/৩৪) ছিলেন।

'প্লেয়ার অফ দ্য ম্যাচ' পুরষ্কার জিতলেন স্টোইনিস।