নয়াদিল্লি, রেলিগেয়ার এন্টারপ্রাইজ লিমিটেড (আরইএল) এর চেয়ারপার্সন রশ্মি সালুজা ফ্রিদার উপর বলেছেন যে বর্মনদের বিরুদ্ধে তার ব্যক্তিগত কিছু নেই যারা আর্থিক পরিষেবা সংস্থার নিয়ন্ত্রণের জন্য পরিচালনার সাথে যুদ্ধে অবরুদ্ধ, একটি অপে অফার বিডের মাধ্যমে শুরু হয়েছিল৷

বর্মন, যারা চারটি সংস্থার মাধ্যমে REL-এর প্রায় 25 শতাংশ দখল করে -- MB Finmart Puran Associates, VIC Enterprises, এবং Milky Investment and Trading Co - 25 সেপ্টেম্বর, 2023-এ পাবলিক শেয়ারহোল্ডারদের কাছ থেকে 26 শতাংশ স্টক অধিগ্রহণের জন্য একটি খোলা অফার ঘোষণা করেছে .

ওপেন অফার বিডের পরপরই, বর্মন তার পছন্দের বোর্ডের চেয়ারপার্সন এবং নিয়োগকারীদের দ্বারা অভ্যন্তরীণ ব্যবসায়ের নিয়ম লঙ্ঘনের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সেবির কাছে অভিযোগ করেন।

সমস্ত অভিযোগ অস্বীকার করে, সালুজা বলেন, "গত 6 বছর ধরে বর্মন সহ সকল শেয়ারহোল্ডারদের সাথে আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। তারা কোম্পানিতে বিনিয়োগ করেছে শুধুমাত্র অগ্রগতি এবং গত 6 বছরে ব্যবস্থাপনা কীভাবে কাজ করেছে তা দেখে।"

তিনি জোর দিয়েছিলেন যে একজন নির্বাহী চেয়ারপারসন হিসাবে, তিনি সংগঠনের সর্বোত্তম স্বার্থে সমাধান খুঁজে পেতে খুব খুশি হবেন।

"এটি সম্পূর্ণরূপে শুয়োরের দ্বারা উত্থাপিত উদ্বেগের উপর ভিত্তি করে তৈরি হতে চলেছে... বাকি পথ যা-ই আসুক না কেন, এটি সংগঠনের সর্বোত্তম স্বার্থে হবে। আমরা চাই শেয়ারের দাম চলুক। আপ, আমরা চাই যে মানটি গতকালের মতোই আনলক করা হোক," তিনি বলেছিলেন।

"আমার ব্যক্তিগত কিছু নেই (বর্মনদের বিরুদ্ধে)। আমি এখানে গত 6 বছর ধরে কার্যনির্বাহী চেয়ারপারসনের দায়িত্বে আছি। কারও বিরুদ্ধে আমার কিছু নেই... তারা চাইলে থামাতে পারবে না...আমার কোনো ক্ষোভ নেই। খেলার একটাই আগ্রহ আছে। এটি কোম্পানির স্বার্থ, "তিনি যোগ করেছেন।

প্রক্সি অ্যাডভাইজরি ফার্ম ইনগভর্ন রিসার্চের প্রকাশিত প্রতিবেদনে সালুজা বলেন, কোম্পানির ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় কোম্পানি তাদের নোটিশ দিয়েছে।

তারা (প্রক্সি উপদেষ্টা সংস্থা) কোম্পানির বিরুদ্ধে অনুপযুক্ত এবং বাস্তবসম্মতভাবে ভুল তথ্য প্রকাশ করেছে, তিনি যোগ করেছেন।

বর্মন সংস্থার 2,116 কোটি টাকার ওপেন অফারের স্ট্যাটাস সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি বলেন, এটি পাওয়া যায়নি।

নিয়ন্ত্রকরা বোর্ডের উত্থাপিত উদ্বেগগুলি দেখছেন এবং একবার তাদের উদ্বেগের বিষয়টি পরিষ্কার হয়ে গেলে, বোর্ড খোলা অফারটি নিয়ে আলোচনা করবে তিনি যোগ করেছেন।

চ্যালেঞ্জ সত্ত্বেও, তিনি বলেন, REL-এর কর্মক্ষমতা উন্নত হয়েছে এবং এটি রেটিং উন্নত করে রেটিং এজেন্সি দ্বারা অনুমোদিত হয়েছে।

নিয়ন্ত্রকগণ সম্পূর্ণরূপে সন্তুষ্ট, তিনি বলেন, কর্মচারীদের নৈতিকতাও উচ্চ এবং কোম্পানির মধ্যে খুব কমই কোনো ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি বলেন, FY24-এ একত্রিত রাজস্ব ছিল 6,299 কোটি টাকা, যা আগের বছরের তুলনায় 30 শতাংশ বেশি, যেখানে কর পূর্বে লাভ ছিল 217 কোটি টাকা (ব্যতিক্রমী আইটেমগুলির জন্য) FY23-তে 31 কোটি টাকার লোকসানের তুলনায়।

নির্দিষ্ট কিছু চ্যালেঞ্জ সত্ত্বেও, REL ক্রমাগত বৃদ্ধির পথে রয়ে গেছে। সব চারটি ব্যবসাই আরেকটি লাভজনক বছর রিপোর্ট করেছে, তিনি বলেন।

অর্থবছরে, কেয়ার হেলথ ইন্স্যুরেন্স এবং রেলিগেয়ার ব্রোকিং লিমিটেড এখন পর্যন্ত তাদের সেরা পারফরম্যান্সের রিপোর্ট করেছে।

"আমরা সমস্ত ব্যবসার ভবিষ্যত সম্পর্কে আশাবাদী এবং আমাদের সমস্ত স্টেকহোল্ডারদের কাছে মূল্য প্রদান চালিয়ে যাওয়ার আমাদের ক্ষমতার প্রতি আস্থাশীল। কেয়ার হেলট ইন্স্যুরেন্স FY24-এ 7,022 কোটি টাকার সর্বকালের উচ্চ প্রিমিয়াম সংগ্রহ পোস্ট করেছে৷

"আমাদের সিকিউরিটিজ ব্রোকিং ব্যবসা FY24 এর জন্য 368 কোটি টাকা আয়ের সাথে বৃদ্ধির একটি বাম্পার বছরে নিবন্ধিত হয়েছে, যা আগের বছরের তুলনায় 29 শতাংশ বেশি," তিনি বলেছিলেন।