গ্যাংটক (সিকিম) [ভারত], ত্রিশক্তি কর্পসের সেনা প্রকৌশলীরা সিকিমের সাম্প্রতিক বন্যার কারণে বিচ্ছিন্ন এলাকাগুলির সাথে যোগাযোগ পুনরুদ্ধার করতে 72 ঘন্টার মধ্যে গ্যাংটকের ডিকচু-সানক্লাং সড়কে একটি 70 ফুট বেইলি ব্রিজ নির্মাণ করেছেন।

পিআরও ডিফেন্স, গুয়াহাটির মতে, নির্মাণ কাজ 23 জুন শুরু হয়েছিল এবং 72 ঘন্টার মধ্যে শেষ হয়েছিল।

"সিকিমে সাম্প্রতিক বন্যার কারণে বিচ্ছিন্ন এলাকাগুলিতে সংযোগ পুনরুদ্ধার এবং স্বাভাবিকতা ফিরিয়ে আনার জন্য BRO এবং স্থানীয় প্রশাসনের প্রচেষ্টাকে সমর্থন করে, ত্রিশক্তি কর্পসের সেনা প্রকৌশলীরা 70 ফুটের বেইলি ব্রিজ তৈরি করেছেন ডিকচু - সানক্লাং, অবিরাম বৃষ্টি এবং প্রযুক্তিগত চ্যালেঞ্জগুলিকে সাহস করে। সীমাবদ্ধতা," PRO প্রতিরক্ষা, গুয়াহাটি।

"সিকিমের সাম্প্রতিক বন্যার ফলে উত্তর সিকিমের অনেক এলাকায় সড়ক যোগাযোগ বিঘ্নিত হয়েছে। পুনর্নির্মাণের প্রচেষ্টার আহ্বানে সাড়া দিয়ে, সেনা প্রকৌশলীরা ডিকচু-সাঙ্কলাং অক্ষের ডেট খোলায় একটি বেইলি ব্রিজ তৈরি করেছেন। কাজ শুরু হয়েছিল 23 জুন। এবং চ্যালেঞ্জিং আবহাওয়ার মধ্যে কাজ করা 72 ঘন্টার মধ্যে সম্পন্ন হয়েছে, সেতুটি ডিকচু থেকে সানক্লাং পর্যন্ত যানবাহন চলাচলের জন্য একটি গুরুত্বপূর্ণ লিঙ্ক যা মাঙ্গান জেলার ক্ষতিগ্রস্থদের জন্য গুরুত্বপূর্ণ চিকিৎসা সহায়তা প্রদানে সহায়তা করবে। PRO প্রতিরক্ষা অনুযায়ী।

"মিঃ পিন্টসো নামগিয়াল লেপচা, রাজ্যের বনমন্ত্রী এবং রাজ্যের দুর্যোগ ব্যবস্থাপনা সচিব 27 জুন 24 তারিখে সাইটটি পরিদর্শন করেছেন এবং দ্রুত গতিতে সেতুটি সম্পূর্ণ করার জন্য ভারতীয় সেনাবাহিনীর প্রচেষ্টার প্রশংসা করেছেন," পিআর ডিফেন্স জানিয়েছে।

11 জুন থেকে অবিরাম বৃষ্টি উত্তর সিকিমে সর্বনাশ করেছে। নজিরবিহীন ভারী বৃষ্টির কারণে উত্তর সিকিমের দিকে যাওয়া রাস্তাগুলিতে একাধিক ভূমিধস এবং ভাঙার সৃষ্টি হয়েছে, যেমন ডিকচু-সাঙ্কলাং-টুং, মাঙ্গান-সাঙ্কলাং, সিংথাম-রাংরাং এবং রংরাং-টুং, এই অঞ্চলের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে।

এর আগে 23 শে জুন, ত্রিশক্তি কর্পসের ভারতীয় সেনা প্রকৌশলীরা উত্তর সিকিমে একটি 150 ফুট ঝুলন্ত সেতু নির্মাণ করেছিলেন যেগুলি অবিরাম ভারী বৃষ্টিপাতের কারণে বিচ্ছিন্ন হয়ে যাওয়া সীমান্ত গ্রামগুলিকে পুনরায় সংযুক্ত করতে, সেই অবস্থানগুলিতে বসবাসকারী স্থানীয়দের স্বস্তি দিয়েছিল, সেনাবাহিনী। বলেছেন