সিওয়াচ প্রি-কোয়ার্টার ফাইনাল রাউন্ডে তুরস্কের অলিম্পিয়া বাতুহান সিফটসিকে 5-0 ক্লিনিকাল জয় দিয়ে ভারতের হয়ে প্রক্রিয়া শুরু করেছিল এবং সঞ্জিত তারপর 32 তম রাউন্ডে অভিন্ন ব্যবধানে ভেনেজুয়েলার লুইস সানচেজের প্রতিদ্বন্দ্বিতা দেখেছিলেন।

নিয়ম অনুসারে, পুরুষদের 57 কেজি বিভাগে কেবলমাত্র তিনজন বক্সার প্যারিস অলিম্পিকের জন্য অংশ নেবেন, তাই সিওয়াচকে তম কাট করতে আরও দুটি বাউট জিততে হবে যখন 64-এর রাউন্ডে বাই পেয়েছিলেন সঞ্জিত। একই টার্গেটে চারটি সেমিফাইনালিস্ট তার ওজন বিভাগে যোগ্যতা অর্জন করবে।

একজন অভিজ্ঞ বক্সারের বিরুদ্ধে, সিওয়াচ রাউন্ড 1-এ সমস্ত বন্দুক নিয়ে বেরিয়ে আসেন এবং সেই কৌশলটি তার জন্য কাজ করেছিল কারণ তিনি খুব দ্রুত বাউটের নিয়ন্ত্রণ নিয়েছিলেন। H রাউন্ড 2 তেও সর্বসম্মত রায় অর্জন করেছিল এবং যদিও সিফটসি তৃতীয় এবং চূড়ান্ত রাউন্ডে প্রত্যাবর্তনের চেষ্টা করেছিল, ভারতীয়রা তম শেষে খুব স্বাচ্ছন্দ্য বোধ করেছিল।

সঞ্জিত এবং সানচেজের মধ্যে 92 কেজির লড়াইটি একই রকম গতিপথ অনুসরণ করেছিল কারণ 2021 সালের এশিয়ান চ্যাম্পিয়নশিপের স্বর্ণপদক বিজয়ী রাউন্ড 1-এ তার ভেনেজুয়েলান প্রতিপক্ষকে দেখতে দেয়নি।

সানচেজ রাউন্ড 2 এবং 3-এ কিছু স্ফুলিঙ্গ দেখান কিন্তু অভিজ্ঞ সঞ্জিত তাকে উপসাগরে রাখেন এবং পাল্টা আক্রমণে তার ঘুষি মেরে সহজেই জেতেন।

দিনের পরে, জেসমিন আজারবাইজানের মাহসাতি হামজায়েভাকে লড়াই করার সুযোগ দেয়নি কারণ তিনি মহিলাদের 57 কেজি ক্যাটাগরির রাউন্ড অফ 32 বাউটে 5:0 রায় দিয়ে জয়লাভ করেছিলেন।

2022 কমনওয়েলথ গেমসের স্বর্ণপদক বিজয়ী অমিত পাঙ্গল তখন ভারতীয় দলের জন্য একটি নিখুঁত দিন পূর্ণ করেছিলেন কারণ তিনি মেক্সিকোর মাউরিসিও রুইকে 4-1 ব্যবধানে হারিয়েছিলেন।

ভারতীয় জাতীয় চ্যাম্পিয়ন রাউন্ড 1-এ চাপের মধ্যে ছিল কিন্তু তিনি সেই রাউন্ডের শেষ মিনিটে প্যাক তুলে নেন এবং তারপর তৃতীয় এবং চূড়ান্ত রাউন্ডে এক জোড়া কম্বিনেশন পাঞ্চ দিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন।