11 তম বাছাই ডি মিনাউর কোর্ট সুজান-লেংলেনে একটি কঠিন লড়াইয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালিস্ট মেদভেদেভকে 4-6, 6-2, 6-1, 6-3 হারিয়েছিলেন। অস্ট্রেলিয়ান তারকা প্রতিরক্ষা এবং ক্লিনিক্যাল দিক থেকে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন দুই ঘন্টা, 49 মিনিটের জয়ে তার উচ্চ-র্যাঙ্কের প্রতিপক্ষের দ্বারা পাঠানো যেকোনো শর্ট বল প্রেরণে, যা এই জুটির এটিপি হেড-টু-হেড সিরিজে 3-6-এ উন্নতি করেছে।

বিপর্যস্ত জয়টি 2004 সালে সাবেক বিশ্ব নং 1 লেইটন হিউইটের পর থেকে রোল্যান্ড গ্যারোসে একক কোয়ার্টার ফাইনালে পৌঁছে প্রথম পুরুষ অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে ডি মিনৌরকে সাহায্য করে।

ম্যাচের তৃতীয় গেমে মেদভেদেভ ডি মিন’র সার্ভ ভেঙে দিয়ে একটি উজ্জ্বল নোটে শুরু হওয়া ম্যাচটি, প্রাক্তন বিশ্ব নং 1 ডাবল ফল্ট দিয়ে অস্ট্রেলিয়ার জয় উপহার দিয়ে শেষ হয়েছিল। মেদভেদেভ টানা চতুর্থ মেজর কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর জন্য বিড করছিল এবং প্রথম সেট জিতে সেই প্রথম বিরতিতে চড়ে।

কিন্তু দ্বিতীয় সেটের মাঝপথেই মাথা ঘুরে যায় ম্যাচ।

মেদভেদেভ চেঞ্জওভারে মেডিকেল টাইম-আউট ডাকার আগে ডি মিনাউর ম্যাচের প্রথম বিরতি 3-2 করেছিলেন এবং ডান পায়ের ফোস্কাগুলির জন্য চিকিত্সা করেছিলেন। যদিও তার গতিবিধি ইস্যুতে বাধা হয়ে দেখা দেয়নি, তার স্তর কমে যায় এবং ডি মিনাউর দ্বিতীয় এবং তারপরে তৃতীয় সেটে দৌড় দিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

মেদভেদেভ অবিলম্বে চতুর্থ সেটে 1-1 সমতায় শুরুর বিরতি পুনরুদ্ধার করেন এবং ম্যাচটি একটি কৌতূহলপূর্ণ পর্বের জন্য সেট বলে মনে হয়েছিল, কিন্তু ডি মিনাউর শীঘ্রই ফিরে এসে আরেকটি অভিযোগ আনেন। ইনফোসিস পরিসংখ্যান অনুসারে, তিনি 2-3 থেকে পরপর চারটি গেমে জয়লাভ করেন যাতে তিনি 14টি ব্রেক পয়েন্ট অর্জন করেন যার মধ্যে তিনি সাতটি রুপান্তর করেন।

2020 ইউএস ওপেনে একই পর্যায়ে পৌঁছানোর পরে এখন তার দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম কোয়ার্টার ফাইনালে, ডি মিনাউর চতুর্থ বাছাই আলেকজান্ডার জাভেরেভ বা পরবর্তী 13তম বাছাই হোলগার রুনের সাথে লড়াই করবেন। 25 বছর বয়সী এই মৌসুমের জন্য এখন 29-10, একটি সংখ্যা যার মধ্যে রয়েছে আকাপুলকোতে তার অষ্টম এটিপি ট্যুর শিরোপা জেতা।