নয়াদিল্লি, আই এম বিজয়নের নেতৃত্বাধীন এআইএফএফ প্রযুক্তিগত কমিটি বুধবার এই পদের জন্য তার নাম সুপারিশ করার পরে প্রাক্তন খেলোয়াড় লাঙ্গাম চাওবা দেবী জাতীয় মহিলা ফুটবল কোচের দায়িত্ব নিতে চলেছেন।

51 বছর বয়সী দেবী, যিনি ফিলিপাইনে 1999 সালের এশিয়া চ্যাম্পিয়নশিপে জাতীয় দলের অধিনায়ক ছিলেন, এর আগে তিনি ভারতীয় দলের সহকারী কোচ ছিলেন। মণিপুরীরা 1998 সালের ব্যাংকক এশিয়া গেমসেও দেশের প্রতিনিধিত্ব করেছে।

"বিস্তর আলোচনার পর, কমিটি ভারতীয় সিনিয়র মহিলা জাতীয় দলের প্রধান কোচ হিসেবে শ্রীমতি লাঙ্গাম চাওবা দেবকে সুপারিশ করেছে," অল ইন্ডি ফুটবল ফেডারেশন (এআইএফএফ) এক বিবৃতিতে বলেছে৷

দেবী উত্তর-পূর্ব অঞ্চলের একমাত্র মহিলা কোচ যার AFC 'A লাইসেন্স কোচিং ব্যাজ রয়েছে৷

সুপারিশটি একটি অ্যাপয়েন্টমেন্টের মতোই ভাল যে AIFF কার্যনির্বাহী কমিটি তার পরবর্তী বৈঠকে এটি অনুমোদন করবে।

বিজয়নের সভাপতিত্বে কারিগরি কমিটির বৈঠকটি কার্যত অনুষ্ঠিত হয়েছিল এবং পিঙ্কি বোমপাল মাগার, শাব্বির আলী, ভিক্টর অমলরাজ, সন্তোষ সিং, একজন ক্লাইম্যাক্স লরেন্স উপস্থিত ছিলেন।

এআইএফএফ-এর কারিগরি পরিচালক সৈয়দ সাবির পাশাও উপস্থিত ছিলেন।

কমিটি প্রিয়া পিভি ও রনিবালা চানুকে দলের জন্য যথাক্রমে সহকারী গোলরক্ষক কোচ হিসেবে সুপারিশ করেছে।

কারিগরি কমিটির সুপারিশকৃত তিনজন কোচই চলতি বছরের ফেব্রুয়ারিতে তুরস্কের আলানিয়ায় তুর্কি মহিলা কাপের সময় চায়ের দায়িত্ব পালন করেছিলেন।

কমিটি পুরুষদের অনূর্ধ্ব-১ এবং অনূর্ধ্ব-১৯ দলের কোচ নিয়োগ নিয়েও আলোচনা করেছে। প্রাপ্ত আবেদনপত্রের মধ্য দিয়ে যাওয়ার পরে, কমিটি নিম্নলিখিত নামগুলি সুপারিশ করেছে:

অনূর্ধ্ব 16 পুরুষদের জাতীয় দল:

=================

প্রধান কোচ: ইশফাক আহমেদ, সহকারী কোচ: ইয়ান চেং ল, গোলরক্ষক কোচ মোহাম্মদ জাকির হোসেন

অনূর্ধ্ব-১৯ পুরুষ জাতীয় দল:

=================

প্রধান কোচ: রঞ্জন চৌধুরী, গোলকিপিং কোচ: সন্দীপ নন্দী।